27 C
আবহাওয়া
৫:২৫ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সিরামের টিকায় আশাবাদী, না দিলে টাকা ফেরত : স্বাস্থ্যমন্ত্রী

সিরামের টিকায় আশাবাদী, না দিলে টাকা ফেরত : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক  বলেছেন,  চুক্তি অনুযায়ী ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে টিকা পাওয়ার ব্যাপারে এখনো আশাবাদী । তবে টিকা না পেলে টাকা ফেরত আনা হবে । বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘ভারতে যে অর্ডার দেওয়া ছিল, তার দুই কোটি ৩০ লাখ টিকা এখনো পাইনি, আমরা এখনো অপেক্ষায় আছি।আমরা যোগাযোগ রাখছি, সিরাম ইনস্টিটিউট ও বেক্সিমকোর সঙ্গে যোগাযোগ আছে, ওনারা আমাদের আশ্বস্ত করেও আসছেন, আমরা টিকা পাবো।

তিনি বলেন, যদি আমরা এই টিকা না পাই তাহলে অবশ্যই আমাদের টাকা-পয়সা নিয়ে আসতে হবে ও ফেরত দিতে হবে। আমরা আশা করি পাবো, আমরা আশা ছাড়িনি।

উল্লেখ্য, ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে বাংলাদেশ তিন কোটি ৪০ লাখ টিকা কেনে। এজন্য তাদেরকে বাংলাদেশি মুদ্রায় ৬০০ কোটি টাকার বেশি অর্থ দেয়া হয়। কিন্তু ভারত থেকে বাংলাদেশে টিকা এসেছে মাত্র ৭০ লাখ।গত জানুয়ারিতে প্রথম চালানে সিরাম টিকা পাঠায় ৫০ লাখ।  ফেব্রুয়ারিতে ২০ লাখ পাঠানোর পর ভারত সরকারের নিষেধাজ্ঞায় আর টিকা পাঠাতে পারেনি সিরাম।

বিএনএনিউজ২৪ডটকম/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ