40 C
আবহাওয়া
৫:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১৩ সেপ্টেম্বর থেকে মেডিকেলে সশরীরে ক্লাস শুরু

১৩ সেপ্টেম্বর থেকে মেডিকেলে সশরীরে ক্লাস শুরু

১৩ সেপ্টেম্বর থেকে মেডিকেলে সশরীরে ক্লাস শুরু

বিএনএ, ঢাকা : আগামী ১৩ সেপ্টেম্বর থেকে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৩ সেপ্টেম্বর থেকে সব মেডিকেল কলেজ খুলে দেওয়া হবে। ধাপে ধাপে হবে ক্লাস।
মেডিকেলে ১ম, ২য় ও ৫ম বর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেলে ১ম, ২য় ও ৫ম বর্ষের স্বশরীরে ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১৩ সেপ্টেম্বর।

এর আগে গতকাল (বুধবার) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. একে এম আহসান হাবিব জানান, ‘আমরা এর আগেই মেডিকেল ও ডেন্টালের ক্লাস শুরুর বিষয়ে ভাবছিলাম। কিন্তু কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে পরিস্থিতি অনুকূলে ছিল না। বর্তমানে যেহেতু সংক্রমণ শনাক্তের হার কমে আসছে এবং সেইসঙ্গে কমছে মৃত্যুর সংখ্যাও, তাই মেডিকেল ও ডেন্টাল কলেজ খোলার বিষয়ে আগামীকালের (আজ) বৈঠকে সিদ্ধান্ত আসতে পারে। উল্লেখ্য, ২ এপ্রিল দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোর ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদকে জানিয়েছেন, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করার আহ্বান জানিয়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ