29 C
আবহাওয়া
৬:৫৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় স্কুলে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় নিহত ১৫

গাজায় স্কুলে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় নিহত ১৫


বিএনএ, বিশ্বডেস্ক : গাজা সিটির পার্শ্ববর্তী শুজাইয়া এলাকার একটি স্কুলে ইসরায়েলি বাহিনীর বোমা হামলায় কমপক্ষে ১৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। গৃহহীন হয়ে পড়া অনেক পরিবারকে ওই স্কুলে আশ্রয় দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার (১ আগস্ট) এ হামলার ঘটনা ঘটে।

ফিলিস্তিনি সরকারি বার্তা সংস্থা ওয়াফা এ কথা জানিয়েছে।

ওয়াফা পরিবেশিত খবরে বলা হয়, ইসরায়েলি বাহিনী দালাল মুঘরাবি স্কুলকে লক্ষ্য করে এ হামলা চালায়। সেখানে বিমান হামলায় নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

এদিকে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে বলেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইসরায়েলি বিমান বাহিনী দালাল মুঘরাবি স্কুলের একটি কম্পাউন্ডের অভ্যন্তরে অবস্থান করা ‘সন্ত্রাসীদের’ উপর হামলা চালিয়েছে।

আইডিএফ বলেছে, ‘কম্পাউন্ডটি হামাস কমান্ডার এবং অপারেটিভদের আস্তানা হিসেবে এবং ইসরায়েলের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার পরিকল্পনা কাজে ব্যবহার করে আসছিল।’

তারা উল্লেখ করেছে যে হামলার আগে, বেসামরিক নাগরিকদের ক্ষয়ক্ষতির ঝুঁকি কমানোর জন্য অনেক পদক্ষেপ নেওয়া হয়েছিল। এক্ষেত্রে সুনির্দিষ্ট অস্ত্র ব্যবহার করে সুপরিকল্পিতভাবে সেখানে অভিযান চালানো হয়।

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, গত ২৪ ঘন্টায় গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় ৩৫ জন নিহত এবং ৫৫ জন আহত হয়েছে। ২০২৩ সালের ৭ অক্টোবর ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে মোট ৩৯,৪৮০ জনে এবং আহতের সংখ্যা বেড়ে মোট ৯১,১২৮ জনে দাঁড়ালো।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ