28 C
আবহাওয়া
৬:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাবির বি ইউনিটের ফল প্রকাশ

রাবির বি ইউনিটের ফল প্রকাশ


বিএনএ, ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বি ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এই ইউনিটে গড় পাশের হার ৪০ দশমিক ৯৩ শতাংশ।

মঙ্গলবার (২ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনস্থ লাউঞ্জে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বি ইউনিটে ৪২ দশমিক ৬৭ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এরমধ্যে প্রথম শিফটে পাসের হার ৪৯ দশমিক ৯৫ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮৫ দশমিক ৭০। দ্বিতীয় শিফটে পাসের হার ৩৫ দশমিক ৯৮ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮০ দশমিক ১০ এবং তৃতীয় শিফটে পাসের হার ৩৬ দশমিক ৮৫ ও সর্বোচ্চ নম্বর পেয়েছেন ৭৪ দশমিক ১০।

এ সময় সহ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এবং বি ইউনিটের প্রধান সমন্বয়কারী বাণিজ্য বিভাগের অধিকর্তা অধ্যাপক ফরিদুল ইসলামসহ ইউনিটভুক্ত সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ, উত্তরপত্র মূল্যায়ন ও ফল প্রকাশ করাসহ সংশ্লিষ্ট অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করা খুবই দুরূহ বিষয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সবার সহযোগিতায় সবকিছু সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তাই সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এ ফলাফলে মেধার সর্বোচ্চ মূল্যায়ন হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

ফলা দেখবেন যেভাবে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) প্রবেশ করে Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ru.ac.bd/undergraduate/) লিংকে প্রবেশ করে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীদের রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা পরীক্ষার রেজাল্ট, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবেন।

প্রসঙ্গত, ২০২১-২২ শিক্ষাবর্ষে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৭ জুলাই। এ পরীক্ষায় উপস্থিত ছিলেন ৩৩ হাজার ৬৮৫ জন শিক্ষার্থী। গড় উপস্থিতর হার ছিল ৮৭ দশমিক ২২ শতাংশ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ