28 C
আবহাওয়া
১:২৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাগেরহাটে মাছ ধরার অভিযোগে ২৪ জেলে কারাগারে

বাগেরহাটে মাছ ধরার অভিযোগে ২৪ জেলে কারাগারে

বাগেরহাটে মাছ ধরার অভিযোগে ২৪ জেলে কারাগারে

বিএনএ, বাগেরহাট: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে মাছ ধরার অপরাধে ২৪ জেলেকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১ জুন) বিকেলে বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালত তাদেরকে কারাগারে পাঠান।

এর আগে বৃহস্পতিবার (১ জুন) ভোরে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চারটি ট্রলার, ১২টি মাছ ধরা জালসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

আটক জেলেরা হলেন- বরগুনার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামের ছগির হাওলাদার, মডের খাল এলাকার ইসমাইল গাজী, আল আমিন, সোবহান মোল্লা, রাকিব প্যাদা, বাদুরতলা গ্রামের রফিক নাজির, সাহাদাত হাওলাদার, ইলিয়াস সরদার, মাসুম খান, জামাল হাওলাদার, মুসা মাতুব্বর, ফয়সাল হাওলাদার, সেন্টু সাজ্জাল, আব্দুর রহিম তপু, মো. রাকিব ফকির, জাহাঙ্গীর খান, জয়নাল হাওলাদার, মো. হাসান গাজী, আল আমিন আকন, আবু হানিফ হাওলাদার, মো. আব্দুর রহিম হাওলাদার, পশ্চিম হরিণটানা এলাকার আল আমিন জমাদ্দার, জুয়েল শেখ ও সুমন হাওলাদার।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. মাহাবুব হাসান বলেন, সুন্দরবনে মৎস্য আহরণ ও পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞার সময়ে কিছু জেলে অবৈধভাবে প্রবেশ করে মাছ আহরণ করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে চারটি ট্রলারসহ ২৪ জেলেকে আটক করা হয়েছে। জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়। পরে বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালত তাদেরকে কারাগারে পাঠান।

নিষিদ্ধ সময়ের মধ্যে যাতে কেউ বনে প্রবেশ করতে না পারে সেজন্য নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান বন বিভাগের এই কর্মকর্তা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ