30 C
আবহাওয়া
৩:১৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে চালের আড়তে অভিযান, জরিমানা ও সিলগালা

চট্টগ্রামে চালের আড়তে অভিযান, জরিমানা ও সিলগালা

চট্টগ্রামে চালের আড়তে অভিযান, জরিমানা ও সিলগালা

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের চাক্তাই চালের আড়ত ও বন্দর মার্কেটে অভিযান চালিয়ে৬ আড়তদারকে জরিমানা ও একটি আড়ত সিলগালা করা হয়েছে দাম বৃদ্ধি ও অতিরিক্ত মজুদ করার দায়ে জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান চালানো হয়।  বৃহস্পতিবার(২ জুন) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলা এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক। এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

খাতুনগঞ্জ-চাক্তাই এলাকায় আড়তে চাল মজুদ করায় এস এ ট্রেডার্সকে ৫ হাজার টাকা, সাদ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, বাগদাদ রাইচ এজেন্সিকে ২ হাজার টাকা, আল্লাহর দান চাউল ভাণ্ডারকে ৫ হাজার টাকা জরিমানার পাশাপাশি সীলগালা করা হয়। একই অপরাধে নগরের বন্দর মার্কেট এলাকার গরীবে নেওয়াজ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, হাশেম ব্রাদাসকে ১ হাজার টাকা ও মেসার্স হাজী অহিদুর রহমানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক গণমাধ্যমকে বলেন, কিছু অসাধু ব্যবসায়ী চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করায় অভিযান পরিচালনা করেছি। কিছু ক্ষেত্রে দেখা যায় চাল মজুদ করার লাইসেন্সে উল্লেখিত পরিমাণের বাইরে চাল মজুদ করা হয়েছে। তাদের জরিমানা করা হয়েছে। মুচলেকা নেয়া হয়েছে। পাশাপাশি একটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ