37 C
আবহাওয়া
৯:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দুবছর পর যুক্তরাজ্যে একত্রে ফিরলেন স্ত্রী ও সন্তানসহ প্রিন্সহ্যারি

দুবছর পর যুক্তরাজ্যে একত্রে ফিরলেন স্ত্রী ও সন্তানসহ প্রিন্সহ্যারি

প্রিন্সহ্যারি এবং মেগান মার্কল

প্রিন্সহ্যারি এবং মেগান মার্কল দেশত্যাগের দুবছর পর একত্রে যুক্তরাজ্যে ফিরে এসেছেন। লক্ষ্য একটায়। দাদি ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শাসনকালের ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে ‘জুবিলি উইকএন্ড’ উদ্‌যাপনে যোগ দেয়া। খবর ডেইলি মিরর ইউকে।
প্রিন্সহ্যারি এবং মেগান মার্কল-2

একটি প্রাইভেট জেট বিমানে তারা ফার্নবরো বিমানবন্দরে পৌঁছলে রানির নিজস্ব গাড়ি ল্যান্ড রোভার যোগে প্রিন্সহ্যারি এবং মেগান মার্কল ও তাদের দু সন্তানকে ফ্রগমোর কটেজে নিয়ে যাওয়া হয়।

ট্রুপিং অফ দ্য কালারের পরে হ্যারি এবং মেগানন আজ বাকিংহাম প্যালেসে যাবেন না তবে তারা অন্যান্য উত্সবে যোগ দেবেন।

বৃহস্পতিবার (২ জুন) থেকে শুরু হয়েছে রাজকীয় উদ্‌যাপন, যা শেষ হবে সপ্তাহান্তে আগামী রোববার (৫ জুন)। অর্থাৎ, রানির শাসনামলের প্লাটিনাম জুবিলি উপলক্ষ্যে চার দিনের ছুটি চলছে যুক্তরাজ্যে।

১৯৫২ সালের ফেব্রুয়ারিতে রাজা ষষ্ঠ জর্জের মৃত্যুর পর সিংহাসনে বসেন তার কন্যা রানি দ্বিতীয় এলিজাবেথ। সে হিসাবে গত ফেব্রুয়ারিতে রানির শাসনকালের ৭০ বছর পূর্ণ হয়েছে। কিন্তু বাবার মৃত্যুর মাসে বর্ষপূর্তি পালন করতে চাননি রানি। তাই আবহাওয়া পরিস্থিতি বিবেচনা করে জুন মাসকেই উদ্‌যাপনের জন্য বেছে নিয়েছেন তিনি।

স্থানীয় সময় ২ জুন বেলা ১১টায় শুরু হবে ‘ট্রুপিং দ্য কালার’ প্যারেড। এতে অংশ নেবেন সেনা, বাদ্য ও সংগীতশিল্পী। থাকবে ঘোড়াও। বাকিংহাম প্রাসাদ থেকে শুরু হওয়া সে প্যারেডে ঘোড়ার গাড়ি করে যোগ দেবেন রাজপরিবারের সদস্যরা। প্যারেড শেষে থাকবে রয়্যাল এয়ার ফোর্সের ফ্লাই-পাস্ট, যা বাকিংহামের বারান্দা থেকেই উপভোগ করবে রাজপরিবার। এবার অবশ্য রাজপরিবারের কয়েকজন সদস্যকে বারান্দায় দেখা যাবে না। যৌন-হেনস্তা বিতর্কে নাম জড়ানো রানির মেজো ছেলে অ্যান্ড্রু এবং যুক্তরাজ্য ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া রানির নাতি হ্যারি ও তার স্ত্রী মেগান প্যারেড দেখবেন, তবে তারা বারান্দায় থাকবেন না, কটেজ থেকে দেখবেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ