34 C
আবহাওয়া
৮:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চলমান লকডাউনে খুলনায় ১ সপ্তাহের কঠোর বিধিনিষেধ

চলমান লকডাউনে খুলনায় ১ সপ্তাহের কঠোর বিধিনিষেধ

প্রজ্ঞাপন জারি

বিএনএ, খুলনা : মহামারি করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে চলমান বিধিনিষেধের মাঝেও খুলনায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আগামী ৪ জুন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বুধবার (২ মে) জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, করোনা সংক্রমণ রোধে জেলায় লকডাউনের প্রয়োজন নেই, বিধিনিষেধ থাকবে। তবে খুলনা মহানগরীর সদর থানা, সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকায় সব ধরনের দোকান, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সভায় জানানো হয়, জাতীয় পত্রপত্রিকায় খুলনাকে ঝুঁকিপূর্ণ হিসেবে যেভাবে উল্লেখ করা হয়েছে সেটির সঙ্গে বাস্তবে মিল নেই। ফলে লকডাউন দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। কিন্তু খুলনা মহানগরীর সদর থানা সোনাডাঙ্গা ও খালিশপুর থানা এলাকায় করোনার সংক্রমণ কিছুটা বেশি হওয়ায় ৪ জুন থেকে এক সপ্তাহের জন্য জরুরি সেবা এবং কাঁচাবাজার বাদে সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। এছাড়া, খুলনা জেলার বাকি থানা এলাকায়ও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব প্রতিপালনে কঠোর নজরদারি করা হবে।

এসময় উপস্থিত ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাক্তার মো. রবিউল হাসান, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের পরিচালক ডাক্তার মুন্সী মোহাম্মদ রেজা সেকেন্দার, জেলা পুলিশ সুপার মাহমুদ হাসান, সিভিল সার্জন ডাক্তার নিয়াজ মোহাম্মদসহ প্রমুখ।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ