31 C
আবহাওয়া
১:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার, বহিষ্কার ৩৮

এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার, বহিষ্কার ৩৮

এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার, বহিষ্কার ৩৮

বিএনএ, ডেস্ক: সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ছিল ৩২ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী। পাশাপাশি এদিন মোট ৩৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২ মে) বিকেলে এসব তথ্য জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

এতে জানানো হয়, দ্বিতীয় দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের আরবি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আত্মকর্মসংস্থান ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল দশটায় শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলে পরীক্ষা।

মঙ্গলবার (২ মে) নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডের চার হাজার ৩৪২ জন, রাজশাহী বোর্ডের এক হাজার ৮২০ জন, কুমিল্লা বোর্ডের দুই হাজার ৩৬৩ জন, যশোর বোর্ডের এক হাজার ৯২০ জন, চট্টগ্রাম বোর্ডের এক হাজার ৬১২ জন, সিলেট বোর্ডের ৯৭০ জন, বরিশাল বোর্ডের এক হাজার ৫২ জন, দিনাজপুর বোর্ডের দুই হাজার ৩৬১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৯৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এছাড়া বহিষ্কৃত হয়েছে ৩৮ জন। এদের মধ্যে এসএসসি পরীক্ষা থেকে বহিষ্কার হয়েছে ১২ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা থেকে বহিষ্কার হয়েছে ১৪ জন আর এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা থেকে বহিষ্কার হয়েছে ১২ জন পরীক্ষার্থী।

তাদের মধ্যে ঢাকা বোর্ডে একজন, রাজশাহী বোর্ডে দু’জন, কুমিল্লা দু’জন, যশোর বোর্ডে একজন, বরিশাল বোর্ডে একজন, দিনাজপুর বোর্ডে একজন ও ময়মনসিংহ বোর্ডে চারজন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা। দ্বিতীয় দিনে মঙ্গলবার পরীক্ষা ছিল ১৮ লাখ ৯৩ হাজার ১৮ জনের। এদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১৮ লাখ ৬০ হাজার ৬৬২ জন। অনুপস্থিত ছিল ৩২ হাজার ৩৫৬ জন। ১৭ হাজার ৪২৭ জন এসএসসি পরীক্ষার্থী, ১১ হাজার ৬২৯ জন দাখিল পরীক্ষার্থী এবং ৩ হাজার ৩০০ জন এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার্থী দ্বিতীয় দিনের পরীক্ষা দেয়নি।

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১৪ লাখ ৯০ হাজার ৭৮৫ জন, দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে ২ লাখ ৪৭ হাজার ৭৩ জন এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় অংশ নিয়েছে ১ লাখ ২২ হাজার ৮০৪ জন।

বুধবার (৩ মে) নয়টি সাধারণ বোর্ডের এসএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের আরবি দ্বিতীয় পত্র এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আরবি-২ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ