30 C
আবহাওয়া
৩:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ৬ সপ্তাহের আগাম জামিন প্রথম আলো সম্পাদকের

৬ সপ্তাহের আগাম জামিন প্রথম আলো সম্পাদকের


বিএনএ, ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। রোববার (২ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. আমিনুল ইসলামের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে সকাল ১০টায় মতিউর রহমানের পক্ষে এ জামিন আবেদন করেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল ও জেড আই খান পান্না। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

উল্লেখ্য, গত ২৬ মার্চ প্রথম আলো’র ফেসবুক পেজে একটি শিশুর ছবি ব্যবহার এবং দিনমজুরের বক্তব্য ঘিরে এ মামলা দায়ের করা হয়। গত ২৯ মার্চ রাতে আইনজীবী আবদুল মালেক ওরফে মশিউর মালেক বাদী হয়ে রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

মামলায় মতিউর রহমান ছাড়াও প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস, সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামাদেরও আসামি করা হয়েছে। বাদী প্রথম আলো সম্পাদক ও অন্যদের বিরুদ্ধে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রিক মিডিয়া ব্যবহার করে রাষ্ট্রের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ণ করার অভিযোগ আনেন।

এফআইআরে আইনজীবী আরও উল্লেখ করেন, অভিযুক্তরা ‘দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভুল তথ্য ছড়াচ্ছে।’ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ৩১ ও ৩৫ ধারায় মামলাটি দায়ের করা হয়।

বাদী বলেন, শামসুজ্জামান শামসের প্রকাশিত সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে ‘দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং দেশে-বিদেশে সমালোচনার সৃষ্টি হয়েছে’। তাছাড়া এ নিয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ