28 C
আবহাওয়া
৯:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে র‍্যাগিং বিরোধী র‍্যালি

ইবিতে র‍্যাগিং বিরোধী র‍্যালি

ইবিতে র‍্যাগিং বিরোধী র‍্যালি

বিএনএ, ইবি :্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিকরণের লক্ষ্যে র্যাগিং বিরোধী র‌্যালি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রশাসন। রোববার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন থেকে র্যাগিং বিরোধী র্যালিটি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর্যালের পাদদেশে সমবেত হয়।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তাগণ, ছাত্রলীগ নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমাদের সময়ে র্যাগিং শব্দটি ছিল হয়তো এটার পরিমিতিবোধ ও শব্দ প্রয়োগের সাথে যা যা যুক্ত হতে পারে। কিন্তু আজ এই অপরাধের জন্য হাইকোর্টের নির্দেশনা দিতে হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা যাদের ওপর জাতি ভরসা করে তাদের জন্য এটা খুবই লজ্জাজনক। এটা উপলব্ধি হোক, অঙ্গীকার হোক আগামীতে যেন র্যাগিং বিরোধী এই ধরনের মিছিল কিংবা প্রচার-প্রচারণা, সভা সমাবেশ না করতে হয়। এটা আমাদের মর্যাদা দেয় না। এই বিষয়টা শুধু বিশ্ববিদ্যালয়ের না সরকারের ভাবমূর্তিও নষ্ট করে।

তিনি আরও বলেন, শুধু রাজনৈতিক স্লোগান দেওয়াটাই ছাত্র সংগঠনের কাজ না। মানবিক দেশ যদি গড়তে হয়, মানুষের বসবাসের দেশ যদি বানাতে হয়, মানুষের জন্যই দেশ এটাই যদি বানাতে হয়, সকল ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীদের থেকে মানবিকতার বিষয়টা আশা করব। র্যাগিংজাতীয় ঘটনা যদি দ্বিতীয়বার পুনরাবৃত্তি হয় তাহলে হাইকোর্ট ও সুপ্রিমকোর্টের দরকার হবেনা, “we will be enough” তার জন্য যে রিস্কই জীবনে আসে যদি সেটা চাকুরির রিস্কও হয়, সেটা যদি আমার জীবনের রিস্কও হয় আমি সেটাই নেবো।

বিএনএনিউজ/ তারিক সাইমুম, বিএম

Loading


শিরোনাম বিএনএ