26 C
আবহাওয়া
৩:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ভুল শুধরে ৮ দলকে ইসির নতুন চিঠি

ভুল শুধরে ৮ দলকে ইসির নতুন চিঠি

ইসি

বিএনএ: ভুল সম্বোধন আর এক দলের চিঠি আরেক দলকে পাঠিয়ে গোল পাকানোর বিষয়টি সামনে আসার পর তা সংশোধন করেছে নির্বাচন কমিশন; আট দলকেই নতুন চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন।

শনিবার (১ এপ্রিল) প্রধান নির্বাচন কমিশনারের একান্ত সচিব রিয়াজ উদ্দিন জানান, বিশেষ বাহকের মাধ্যমে সবগুলো দলের দপ্তরে আবার চিঠি পাঠানো হয়েছে। অনানুষ্ঠানিক আলোচনায় বসতে ভুলে ভরা চিঠি পাঠিয়ে রাজনৈতিক দলগুলোর ক্ষোভের মুখে শনিবারই তা ঠিক করার উদ্যোগ নেয় কমিশন।

রিয়াজ উদ্দিন বলেন, করণিক ত্রুটি সংশোধন করে একই চিঠি দলগুলোকে আবার দেয়া হয়েছে।

শুক্রবার সিপিবি ও বিএমএলকে আমন্ত্রণ জানিয়ে দেয়া চিঠিতে ভুলের বিষয়ে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে সাংবাদিকরা। এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, কোনো ধরনের ভুল থাকলে পুনরায় দলগুলোকে চিঠি দেয়া হবে।

শনিবার এ দুই দলের বাইরে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজও ভুল শুধরে পাঠানো চিঠি পেয়েছেন বলে জানান। আগেরবার তাদেরও ভুলে ভরা চিঠি দেয়া হয়েছিল বলে তিনি উল্লেখ করেন।

বজলুর রশীদ ফিরোজ বলেন, তাদের কাছেও ভুল চিঠি পাঠিয়েছিল। সেখানে সাধারণ সম্পাদকের নামও ভুল লিখেছিল। কপি-পেস্ট করে পুরনো এ ধরনের চিঠি লজ্জার বিষয়। তিনি সংশোধিত চিঠি পাওয়ার কথা জানিয়ে বলেন, আমন্ত্রণে যাই বা না যাই দলীয় ফোরামে আলোচনার পর সিদ্ধান্ত নিয়ে কমিশনকে জানাব।

বৃহস্পতিবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টিকে (সিপিবি) পাঠানো চিঠিতে ভুল থাকার বিষয়টি জানার দু’দিনের মাথায় আবার দলটিকে চিঠি পাঠানো হয়েছে।

শনিবার রাতে সিপিবি সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, দুটি চিঠি তাদের কাছে আছে। আগেরটা প্রত্যাহার করা হয়নি। এই চিঠিতে এ বিষয়ে কোনো কথা নেই।

ইসির চিঠিতে ভুল থাকায় তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে শুক্রবার তিনি বলেছিলেন, “এটা রাজনৈতিক দলের প্রতি ইসির এক ধরনের অবজ্ঞা।”

সিপিবিকে দেয়া চিঠির শুরুতে দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সকে সম্বোধন করা হয়েছে। কিন্তু চিঠির মাঝখানের বক্তব্যে দেখা যাচ্ছে, অনানুষ্ঠানিক আলোচনায় ডাকা হয়েছে বাংলাদেশ মুসলীম লীগকে (বিএমএল)।

আবার বিএমএলকে দেয়া চিঠিতে দলটির সভাপতি শেখ জুলফিকার বুলবুল চৌধুরীর পদ লেখা হয়েছে ভারপ্রাপ্ত মহাসচিব। পাশাপাশি দলের কার্যালয়ের ঠিকানাও ভুল করা হয়েছে।

শনিবার বিএমএল এর সভাপতি সংশোধিত চিঠি পাওয়ার কথা জানিয়েছেন। আর আগের দিন জানিয়েছিলেন, সরকার হটাতে সমমনা দলগুলোর সঙ্গে যুগপৎ আন্দোলনে অংশ নেয়ায় তারা বিএনপির সঙ্গে কথা বলে আলোচনায় যাবেন কি না সেই সিদ্ধান্ত নেবেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ