36 C
আবহাওয়া
৩:৩৮ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » তাইওয়ানে ট্রেন-ট্রাক সংঘর্ষে : নিহত ৫৪

তাইওয়ানে ট্রেন-ট্রাক সংঘর্ষে : নিহত ৫৪

তাইওয়ানে টানেলে রেল দুর্ঘটনায় নিহত ৪

বিএনএ, বিশ্ব ডেস্ক : (আপডেট) ৪৯০ জন স্থানীয় পর্যটকবাহী একটি ট্রেন রাজধানী তাইপে থেকে দক্ষিণ পূবাঞ্চলীয় শহর তাইতুং যাবার পথে একটি টানেলের অভ্যন্তরে দুর্ঘটনায় পতিত হয়। শুক্রবার(২এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার সময় এ দুর্ঘটনায় কমপক্ষে ৫৪জন নিহত ও ১৫৬জন গুরুতর আহত হয়। তাদের মধ্যে ৮১জনের অবস্থা গুরুতর। খবর রয়টার্সের।

দেশটিতে Qing Ming tomb-sweeping উপলক্ষে শুরু হওয়া চারদিনের ছুটির প্রথম দিনে এ দুর্ঘটনা ঘটে। বেশিরভাগ লোক The Taroko Express যোগে বেড়াতে পর্যটন শহর তাইতুং যাবার পথে হুয়ালিয়েনে ট্রেনটি দুর্ঘটনায় পড়ে। ৮বগির ট্রেনটি অতিরিক্ত যাত্রী বহন করছিল।লাইনচ্যুত হবার পর দাঁড়িয়ে ভ্রমণ করা যাত্রীরা বসে থাকা যাত্রীদের উপর আছড়িয়ে পড়েন।  দুর্ঘটনার অনেক পর ট্রেনের ছাদের উপর দিয়ে হতাহতদের বের করে আনা হয়।

তাইওয়ানে ট্রেন-ট্রাক সংঘর্ষে : নিহত ৫৪

দেশটির দমকল বাহিনী জানিয়েছে, টানেল সংলগ্ন একটি প্রজেক্টের ট্রাক রেল লাইনে উঠে গেলে ট্রেনটি লাইনচ্যুত হয়ে টানেলের অভ্যন্তরে দেয়ালে সজোরে আঘাত হানে। ঘটনায় ট্রাক চালক ও সহকারি ২ জনেই প্রাণ হারায়। ট্রাকটি টুকরো টুকরো হয়ে যায়।  গত ৪০ বছরের মধ্যে এটিই দ্বীপদেশটির সবচেয়ে বড় রেল দুর্ঘটনা

তাইওয়ানে ২০১৮ সালে একটি এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে ট্রেন দুর্ঘটনায় ১৮জন মারা যায় ও ২০০জন আহত হয়।

রাজধানীর সাথে সহজ যোগাযোগের জন্য ১৯৭৯সালে রেল পথটি স্থাপন করা হয়।

বিএনএনিউজ২৪/এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ