28 C
আবহাওয়া
৫:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » বিপিএল : কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন বরিশাল

বিপিএল : কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন বরিশাল

বিপিএল : কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন বরিশাল

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ম আসরের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল।

শুক্রবার(১ মার্চ) রাতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লাকে ৬ বল হাতে রেখে ৬ উইকেটের জয়ে বিপিএল শিরোপা জিতল বরিশাল। এক জয়ের পর টানা তিন ম্যাচ হারলেও শেষ পর্যন্ত বিপিএলের ট্রফি ঘরে তুলতে সক্ষম হয়েছে ফরচুন বরিশাল।

এর আগে টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। আগে ব্যাট করতে নেমে ১২০ বলে ১৫৪ রান করে কুমিল্লা। দলের হয়ে ৩৫ বলে ৩৮ রান করেন মাহিদুল ইসলাম আকন। ইনিংসের একেবারে শেষদিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালিয়ে ১৪ বলে চার ছক্কায় ২৮ রান করেন আন্দ্রে রাসেল। এছাড়া ২৩ বলে ২০ রান করে অপরাজিত থাকেন জাকের আলি।

১৫৫ রানের টার্গেট তাড়া করতে নেমে কাইল মায়ার্স ও তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। মায়ার্স ৩০ বলে ৫টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৪৬ রান করেন। ২৬ বলে তিন চার আর তিন ছক্কায় ৩৯ রান করেন অধিনায়ক তামিম ইকবাল। ১৮ বলে ১৩ রান করে ফেরেন মুশফিকুর রহিম।

তামিম-মায়ার্স-মুশফিকের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদ ও ডেভিড মিলার ঠান্ডা মাথায় ব্যাটিংয়ে ফরচুন বরিশালকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

সেরা খেলোয়াড় তামিম

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন বরিশালের দলপতি তামিম ইকবাল। ট্রফি জেতার পাশাপাশি তিনি হয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহকও। ১৫ ম্যাচে ১২৭.১৩ স্ট্রাইকরেটে ৪৯২ রান করেছেন তিনি।

ফাইনাল সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার কাইল মেয়ার্স।

দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল ইসলাম

সর্বোচ্চ উইকেটশিকারির পুরস্কার পেয়েছেন দুর্দান্ত ঢাকার পেসার শরিফুল।

নাঈম শেখ

দুর্দান্ত ঢাকানাঈম শেখ জিতেছেন সেরা ফিল্ডারের পুরস্কার। ১২ ম্যাচে ৮টি ক্যাচ নেন তিনি।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ