24 C
আবহাওয়া
১১:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষা অধিদপ্তরের পরিচালক হতে পারবেন প্রাথমিক শিক্ষকরা

শিক্ষা অধিদপ্তরের পরিচালক হতে পারবেন প্রাথমিক শিক্ষকরা


বিএনএ, ঢাকা: প্রাথমিক শিক্ষকদের বঞ্চনা দূর হচ্ছে। চূড়ান্ত হয়েছে পদোন্নতি বিধিমালা। শিক্ষকরা যোগ্যতা অনুযায়ী পদোন্নতি পেয়ে হতে পারবেন শিক্ষা অধিদপ্তরের পরিচালক। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সৃজন হচ্ছে সহকারি প্রধান শিক্ষকের পদও।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী বিধিমালা ইতিমধ্যে সচিব কমিটিতে অনুমোদন হয়েছে। সর্বশেষ পাবলিক সার্ভিস কমিশনেও অনুমোদন হয়েছে, এখন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এটি হয়ে আসলে মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতির অনুমোদন নিয়ে আশা করছি, খুবই অল্প সময়ের মধ্যে এটা জারি করতে পারবো।

বিধিমালা অনুযায়ী যোগ্যতার ভিত্তিতে ১৩তম গ্রেডের প্রাথমিকের সহকারি শিক্ষকরা পদোন্নতি পেয়ে তৃতীয় গ্রেডের কর্মকর্তা হওয়ার সুযোগ পাবেন। অর্থাৎ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হতে পারবেন তারা। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষকের পদ সৃজন হচ্ছে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

সচিব ফরিদ আহাম্মদ বলেন, সরকারি প্রধান শিক্ষকের একটি পদ সৃজন করার জন্য নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এটার উপর কাজ চলছে।

এর আগে গত মঙ্গলবার রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আগামী ১০ মার্চ থেকে এই বিজ্ঞপ্তির আবেদন শুরু হবে।

তিন বিভাগের স্থায়ী বাসিন্দারা যোগ্যতা ও শর্ত অনুযায়ী আগামী ১০ মার্চ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন গ্রহণ শেষ হবে ২৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটে। আবেদন ফি ২২০ টাকা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ