29 C
আবহাওয়া
৭:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আন্দোলনের মুখে চবির চারুকলা ইন্সটিটিউট একমাস বন্ধ ঘোষণা

আন্দোলনের মুখে চবির চারুকলা ইন্সটিটিউট একমাস বন্ধ ঘোষণা


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইন্সটিটিউট নিয়ে আন্দোলন অব্যাহত রয়েছে। এর মধ্যেই আগামী একমাসের জন্য সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) উপাচার্যের সভাকক্ষে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন,সশরীরে আগামী একমাস চারুকলা ইন্সটিটিউটের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। এ সময় অনলাইনে ক্লাস নিবেন শিক্ষকরা। আজ রাত ১০ টার মধ্যেই ক্যাম্পাস ত্যাগেরও নির্দেশ দিয়েছে সিন্ডিকেট।

এ বিষয়ে চারুকলা ইন্সটিটিউটের ২০১৭-১৮ শিক্ষা বর্ষের শিক্ষার্থী ফাহিম বলেন, ক্যাম্পাস ত্যাগের বিষয়ে প্রশাসন থেকে আমাদের এখনো অফিসিয়ালি জানানো হয়নি। জানালে আমাদের পরবর্তী পদক্ষেপ জানাবো।

প্রসঙ্গতঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস শহর থেকে ২২ কিলোমিটার দূরে হাটহাজারীতে অবস্থিত। ২০১০ সালে চবি চারুকলা বিভাগ ও চট্টগ্রাম সরকারি চারুকলা কলেজকে একীভূত করার মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে একটি চারুকলা ইনস্টিটিউট প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেওয়া হয়। ২০১১ সালের ২ ফেব্রুয়ারি নগরীর বাদশাহ মিয়া চৌধুরী সড়কে বর্তমান চারুকলা ইনস্টিটিউটের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

গত বছরের দুই নভেম্বর থেকে শুরু হয় চবি চারুকলা ইনস্টিটিউটের আন্দোলন। প্রথমে বিদ্যমান ক্যাম্পাস সংস্কার ও আবাসিক হলের ব্যবস্থাসহ ২২ দাবিতে আন্দোলন করলেও পরে তারা মূল ক্যাম্পাসে ফেরার দাবিতে আন্দোলন শুরু করেন।

বিএনএ/ সুমন বাইজিদ, ওজি

Loading


শিরোনাম বিএনএ