23 C
আবহাওয়া
১১:০২ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে দেশ: প্রধানমন্ত্রী

শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে দেশ: প্রধানমন্ত্রী

শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে দেশ: প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা:নানা ব্যঞ্জনায় দেশবিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শত্রুর মুখে ছাই দিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে বলে জানান তিনি।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের একাদশতম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে তার সরকার দেশকে এগিয়ে নিচ্ছে। করোনা মহামারির আঘাত সামলে, অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে।সময় হলেই খুলে দেয়া হবে শিক্ষা প্রতিষ্ঠান।করোনা এখন অনেক নিয়ন্ত্রণে।আরেকটু নিয়ন্ত্রণে আসলে স্কুল-কলেজ খুলে দেয়া হবে। তখন ছেলে-মেয়েরা পড়াশুনা করতে পারবে।ভ্যাকসিন নিয়ে অনেক কথা,অনেক ব্যঙ্গ হয়েছে।যেখান থেকে আগে ভ্যাকসিন পাওয়া গেছে সেখানেই আগাম টাকা দিয়ে কিনে নেয়া হয়েছে।সারাবিশ্ব করোনা মোকাবিলায় বাংলাদেশকে সাধুবাদ দিলেও দেশে একটি পক্ষ অপপ্রচার চালাচ্ছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন,করোনায় বিশ্বের অন্যান্য দেশে বাজেট কাটছাট করা হলেও বাংলাদেশ পরিকল্পনা ধরে রাখতে তা করেনি।জিডিপি এসময় কিছুটা কমলেও ধরে রাখার চেষ্টা করা হয়েছে।২০০৮ সাল থেকে জনগণের ভোটে টানা ক্ষমতায় আছে বর্তমান সরকার।ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশকে এগিয়ে নেয়ার প্রচেষ্টা অব্যাহত রাখা হয়েছে।দেশের নানা উন্নয়ন কর্মসূচি এখন দৃশ্যমান হয়েছে।সরকার জাতির পিতার আদর্শ নিয়ে মানুষের কল্যাণে কাজ করে চলেছে।যতোই সমালোচনাই হোক উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।ষড়যন্ত্র-অপপ্রচারের পরোয়া নয় বরং জনকল্যাণে আত্মতৃপ্তি খোঁজেন বলে জানান সরকার প্রধান।পাশাপাশি পদ্মা সেতু নিয়ে বিএনপি চেয়ারপার্সনের ব্যাঙ্গাত্মক উক্তির জবাব দেন প্রধানমন্ত্রী।

দেশের উন্নয়ন কর্মকাণ্ডে বিএনপির কোনো সাড়া না পাওয়ায় ক্ষোভ জানিয়ে সংসদ নেতা বলেন, মিথ্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করা বিএনপির জন্মগত চরিত্র। বহুদলীয় গণতন্ত্রে কালো অধ্যায়  প্রতিষ্ঠা করে বিএনপি।আজকে দলটির নেতৃত্বের অভাব।পলাতক আসামি যখন একটা দলের নেতা। তাদের ওপর সাধারণ মানুষের আস্থা থাকে না।কাজেই সেই বিশ্বাস ও আস্থা যাদের নেই ধীরে ধীরে জনগণ এখন তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।যেহেতু আওয়ামী লীগের কাছ থেকে তারা আস্থা ও বিশ্বাস পেয়েছে, দেশের উন্নয়ন হচ্ছে,দেশের মানুষের কল্যাণ হচ্ছে।স্বাভাবিকভাবেই মানুষের আস্থা বিশ্বাস আওয়ামী লীগ অর্জন করেছে।যার প্রমাণ পাওয়া গেছে স্থানীয় সরকার নির্বাচনে।মানুষ আওয়ামী লীগের প্রার্থীদের আন্তরিকভাবে ভোট দিয়ে জয়ী করেছে।দেশের জনগণের পূর্ণ আস্থা আওয়ামী লীগের ওপর রয়েছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এদেশে নির্বাচনের নামে প্রহসন করেছিল বিএনপি। আওয়ামী লীগ জনগণের সেবক হয়ে ক্ষমতায় এসে তা প্রমাণ করেছে। জনগণ ইভিএমে আন্তরিকভাবে ভোট দিচ্ছে, সেখানে কারচুপির কোনো সুযোগ নেই। যার যার ভোট সে নিজে দিতে পারে। এখন আর সেই ‘দশটা হোন্ডা বিশটা গুণ্ডা নির্বাচন ঠান্ডা’সেই পদ্ধতি নেই। কিংবা ভোট দিতে গিয়ে দেখল ভোট বন্ধ সেটা করা হয় না। তবে মেয়র ইলেকশনে কিছু  জায়গায় কাউন্সিলারদের মধ্যে গোলমাল হয়েছে বলে জানান সংসদ নেতা।

আর সেইসঙ্গে শেষ হলো জাতীয় একাদশ জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন।করোনা পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্য সতর্কতা ও সাবধানতা অবলম্বন করে পরিচালিত এ সংসদে পাস হয়েছে ৬টি আইন।পাশাপাশি টানা সাধারণ আলোচনা চলেছে রাষ্ট্রপতির ভাষণের ওপর।বিধি অনুযায়ী মঙ্গলবার সকালে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশনে সমাপনী বক্তব্য দেন সংসদ নেতা শেখ হাসিনা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ