30 C
আবহাওয়া
৫:১৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা আরিচা মহাসড়কে শ্রমিকদের অবরোধ, যান চলাচল বন্ধ

ঢাকা আরিচা মহাসড়কে শ্রমিকদের অবরোধ, যান চলাচল বন্ধ


বিএনএ, মানিকগঞ্জ: মানিকগঞ্জের সাটুরিয়ায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে শ্রমিকরা। বেতন ভাতা বৃদ্ধির দাবিতে সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গি রাইজিং স্পিনিং মিলের শ্রমিকেরা এ আন্দোলন করেন। এতে মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশের সহায়তায় মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শ্রমিকরা। তারা ঘণ্টা খানেক মহাসড়কে অবস্থান করে আন্দোলন করে।

খবর পেয়ে পৌনে ৯টার দিকে ঘটনাস্থলে যায় পুলিশ। পরে মহাসড়ক থেকে সরিয়ে আন্দোলনকারী শ্রমিকদেরকে প্রতিষ্ঠানের ভেতরে নেওয়া হয়।

আন্দোলনরত একাধিক শ্রমিক বলেন, বর্তমান সরকার শ্রমিকবান্ধব। তবে অজ্ঞাত কারণে সরকারি নীতিমালা অনুযায়ী বেতন ভাতা দিচ্ছে না রাইজিং স্পিনিং মিল কর্তৃপক্ষ। একাধিকবার শ্রমিকদের পক্ষ থেকে বিষয়টি জানালেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। এ কারণে মহাসড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছি।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিষ্ঠানটির এক শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বলেন, সরকার গার্মেন্টস সেক্টরে নতুন কাঠামো করে বেতন ভাতা দিচ্ছেন। স্পিনিং মিল তার আওতাভুক্ত নয়। কিন্তু বিষয়টি না বুঝেই আন্দোলন করছে শ্রমিকরা। কারো ইন্ধনে অসাধু কিছু শ্রমিক এই আন্দোলন করছে বলেও মন্তব্য করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুখেন্দু বসু বলেন, মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করতে মালিক ও আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলা হয়। পরে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে কারখানার ভেতরে নেওয়া হয়। এরপরই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ