35 C
আবহাওয়া
২:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দুর্নীতির দায়ে সরকারি চাকরি গেল ৩ জনের

দুর্নীতির দায়ে সরকারি চাকরি গেল ৩ জনের

দুর্নীতির দায়ে চাকরি গেল ৩ জনের।

বিএনএ: দুর্নীতির দায়ে চাকরি গেল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তিন কর্মচারীর। চাকরি গেছে, ঢাকা মহানগর শিশু হাসপাতালের স্টোর কিপার রুহুল আলম, দক্ষিণ সিটির অঞ্চল-৪ এর রেন্ট অ্যাসিস্ট্যান্ট মোহাম্মদ রমজান আলী এবং অঞ্চল-১ এর উপ কর-কর্মকর্তা মো. রবিউল করিম খানের।

সোমবার (২ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামানের সই করা পৃথক তিনটি অফিস আদেশে ওই তিনজনকে চাকরি থেকে অপসারণ করা হয়।

ডিএসসিসি জানায়, ঢাকা মহানগর শিশু হাসপাতালের স্টোর কিপার রুহুল আলমের বিরুদ্ধে করপোরেশনের টেন্ডার কাজে ব্যক্তিগতভাবে অর্থ বিনিয়োগসহ বিভিন্ন সময়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। তাই সিটি করপোরেশনের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হওয়ায় তাকে চাকরি হতে অপসারণ করা হয়েছে।

ডিএসসিসি অঞ্চল-৪ এর রেন্ট অ্যাসিস্ট্যান্ট মোহাম্মদ রমজান আলীর বিরুদ্ধে অভিযোগ, রেন্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মরত থাকাকালীন ঘুষ বাণিজ্য থেকে শুরু করে ঠিকাদারদের বিভিন্ন টেন্ডার পাইয়ে দেয়া ও করপোরেশনের গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্য বাইরের লোকজনের কাছে সরবরাহ করেছেন। করপোরেশনের বিভিন্ন মার্কেটের দোকানের নামজারি এবং ট্রেড লাইসেন্স নবায়ন কাজে অবৈধভাবে সুবিধা প্রদান করার আশ্বাস দিয়ে গ্রাহকদের কাছ থেকে আর্থিক সুবিধাও গ্রহণ করেছেন। বহিরাগত লোক দিয়ে দোকানের ভাড়া, বাণিজ্য অনুমতিপত্র প্রদান ও নামজারির কাজ করানোর মতো অভিযোগও আছে তার বিরুদ্ধে।

উপ কর-কর্মকর্তা মো. রবিউল করিম খানের বিরুদ্ধে অভিযোগ, দায়িত্বে থাকার সময় ভবন বা স্থাপনার পৌরকর মূল্যায়ন কাজে গ্রাহকদের অবৈধভাবে পৌরকর কমিয়ে দেয়ার আশ্বাস দিয়ে আর্থিক সুবিধা নিয়েছেন। এছাড়া বিভিন্ন সময়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগও আছে এই কর্মকর্তার বিরুদ্ধে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ