27 C
আবহাওয়া
৭:৫২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন চির নিদ্রায় শায়িত

বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন চির নিদ্রায় শায়িত

করোনায় আক্রান্ত খন্দকার মাহবুব হোসেন

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন রাজধানীর আজিমপুর করবস্থানে চির নিদ্রায় শায়িত হয়েছেন।  সোমবার (২ জানুয়ারি) বেলা পৌনে ৩টায় রাজধানীর আজিমপুর করবস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে জোহরের নামাজের পর খিলগাঁও চৌধুরীপাড়া মাটির মসজিদে তার সর্বশেষ জানাজা অনুষ্ঠিত হয়।তার আগে রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় এবং হাইকোর্ট প্রাঙ্গণে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়।

শনিবার (৩১ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় খন্দকার মাহবুব হোসেনের। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈতৃক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ওই বছরের ২০ অক্টোবর হাইকোর্টের আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন খন্দকার মাহবুব হোসেন। তিনি চার দফায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান হিসেবে দু’বার দায়িত্ব পালন করেছেন তিনি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আদালতে মামলা পরিচালনা করতেন অ্যাডভোকেট মাহবুব হোসেন।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ