28 C
আবহাওয়া
৯:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হাতিরঝিলে লাল-সবুজের মহোৎসব

হাতিরঝিলে লাল-সবুজের মহোৎসব


বিএনএ, ঢাকা: বিজয়ের মাসের প্রথম দিন (১ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর সবচেয়ে দৃষ্টিনন্দন স্থান হাতিরঝিলে লাল-সবুজের মহোৎসব করবে এফবিসিসিআই। বুধবার  (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে ভার্চুয়ালি এই আয়োজন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যান্য দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সশরীরে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকারসহ সরকারের কয়েকজন মন্ত্রী।এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানসহ প্রতিদিনের আয়োজনে বিশেষ অতিথি হিসেবে সশরীরে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। এতে সভাপতিত্ব করবেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

জানা গেছে, বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর উদ্যোগে এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় ১৬ দিনব্যাপী আয়োজিত হচ্ছে মহোৎসব। ওয়ান মোর জিরো’র ব্যবস্থাপনায় বিশেষ এই আয়োজনের নাম ‘বিজয়ের ৫০ বছর-লাল সবুজের মহোৎসব’। প্রতিদিনের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেবেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম।

মহোৎসবের কর্মসূচি

ডিসেম্বর-০১: স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি; ডিসেম্বর-০২: শিশু-কিশোর ও বিশেষ শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান; ডিসেম্বর-০৩: নারীদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান; ডিসেম্বর-০৪: নজরুল উৎসব; ডিসেম্বর-০৫: রবীন্দ্র উৎসব; ডিসেম্বর-০৬: নৃত্য উৎসব; ডিসেম্বর-০৭: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান-ঢাকা ও ময়মনসিংহ বিভাগ; ডিসেম্বর-০৮: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান-চট্টগ্রাম ও রংপুর বিভাগ; ডিসেম্বর ০৯: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান-রাজশাহী ও বরিশাল বিভাগ; ডিসেম্বর ১০: অঞ্চলভিত্তিক অনুষ্ঠান-খুলনা ও সিলেট বিভাগ; ডিসেম্বর ১১: সশস্ত্র ও পুলিশ বাহিনীর সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠান; ডিসেম্বর ১২: লোকসংগীত; ডিসেম্বর ১৩: চলচ্চিত্র তারকাদের অংশগ্রহণে অনুষ্ঠান; ডিসেম্বর ১৪, ২০২১: মঞ্চনাটক; ডিসেম্বর ১৫, ২০২১: কনসার্ট; ডিসেম্বর ১৬: রাষ্ট্রীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ