40 C
আবহাওয়া
২:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ সফরের দল ঘোষণা ভারতের

বাংলাদেশ সফরের দল ঘোষণা ভারতের

বাংলাদেশ সফরের দল ঘোষণা ভারতের

 

বিএনএ ডেস্ক: ডিসেম্বরে বাংলাদেশ সফরের জন্য ১৭ সদস্যের ওয়ানডে ও ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ভারত। দুই ফরম্যাটেই ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এ সফরে ভারত ও বাংলাদেশ ৩টি ওয়ানডে ও ২টি টেস্টে মুখোমুখি হবে।

সোমবার (৩১ অক্টোবর) ভারতীয় ক্রিকেট বোর্ড জাতীয় দলের তালিকা ঘোষণা করে। পূর্ণ শক্তির দল নিয়ে ডিসেম্বরে তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত। দলে আছেন ভিরাট কোহলি ও লোকেশ রাহুলের মতো তারকা ক্রিকেটার। ইনজুরি কাটিয়ে দলে যায়গা পেয়েছেন রবিন্দ্র জাদেজাও। অভিজ্ঞ ক্রিকেটার রবিচন্দ্রন আশ্বিন ও মোহাম্মাদ শামিও থাকছেন দলে।

রোহিতের টেস্ট দলে নতুন মুখ শ্রীকার ভারত। আর ওয়ানডে দলে নতুন মুখ হিসেবে যায়গা পেয়েছেন রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি ও ইয়াশ দায়াল। ৪ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজটি।

ভারতের ওয়ানডে স্কোয়াড: 

রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ভিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াশ আইয়ার, রাহুল ত্রিপাঠী, রিশাভ পান্ত, ইশান কিষান, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, দিপাক চাহার এবং ইয়াশ দায়াল।

ভারতের টেস্ট স্কোয়াড:

রোহিত শর্মা, লোকেশ রাহুল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, ভিরাট কোহলি, শ্রেয়াশ আইয়ার, রিশাভ পান্ত, শ্রীকার ভারত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, কূলদীপ যাদব, শারদুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ