27 C
আবহাওয়া
৮:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রতিবন্ধী শিল্পীদেরদের জন্য অনুদানের কোটা থাকবে—সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রতিবন্ধী শিল্পীদেরদের জন্য অনুদানের কোটা থাকবে—সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ

বিএনএ, ঢাকা:  সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কল্যাণ অনুদান খাত হতে অসচ্ছল শিল্পীদের জন্য যে অনুদান প্রদান করা হয়, তার শতকরা ৫ ভাগ প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সংরক্ষণ করা হবে।

 

প্রতিমন্ত্রী  শুক্রবার(১অক্টোর) রাজধানীর বনানীস্থ সারিনা হোটেলে ঢাকা থিয়েটার ও ব্রিটিশ কাউন্সিলের যৌথ আয়োজনে ও ‘সুন্দরম’ প্রতিবন্ধী নাট্যপ্রয়াসের সহযোগিতায় ‘প্রতিবন্ধী নাট্যকর্মশালার সমাপনী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 

প্রধান অতিথি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘প্রতিবন্ধী শিল্পীদের অংশগ্রহণে আয়োজিত এ কর্মশালায় অভিনয় ও পারফরম্যান্স দেখে আমি সত্যিই মুগ্ধ ও অভিভূত। প্রতিবন্ধী ব্যক্তিরা যে সত্যিই মেধাবী ও সৃজনশীল এটি তার স্বাক্ষর বহন করে। প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের কল্যাণ ও সঠিক বিকাশে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এক্ষেত্রে বিশ্বে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন ও রোল মডেলের ভূমিকা পালন করছেন। তিনি আরো বলেন, ঢাকা থিয়েটার ও ব্রিটিশ কাউন্সিল চাইলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ প্রোগ্রামে অংশীদার হতে আগ্রহী।

 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ও ব্রিটিশ কাউন্সিল, ঢাকার হেড অভ্ আর্টস নাহিন ইদ্রিস।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা থিয়েটারের ক্রিয়েটিভ ডাইরেক্টর সামিউন জাহান দোলা।

বিএনএ নিউজ ২৪ ডটকম, জিএন

Loading


শিরোনাম বিএনএ