29 C
আবহাওয়া
৯:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জয় দিয়ে সাফ শুরু বাংলাদেশের

জয় দিয়ে সাফ শুরু বাংলাদেশের

জয় দিয়ে সাফ শুরু বাংলাদেশের

বিএনএ,স্পোর্টসডেস্ক : সাফ চ্যাম্পিয়নশীপের ত্রয়োদশ আসরের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ । শুক্রবার(১ অক্টোবর)মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

২০০৯ সালে এনামুল হকের জোড়া শ্রীলংকার বিপক্ষে ২-১ এ জিতেছিল বাংলাদেশ। এবার ১১ বছর পর আবার জিতল তপুর একমাত্র গোলে।

শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ।পাসিং ফুটবল খেলে ধীরে ধীরে গুছিয়ে নিয়ে খেলতে থাকে ইয়াসিন, তপু, বিশ্বনাথ ঘোষরা।

তারই ধারাবাহিকতায়  অষ্টম মিনিটে সুযোগও তৈরি হয়। বাঁ দিক থেকে ইয়াসিনের থ্রো ইনে বক্সের ভেতর থেকে শরীর ঘুরিয়ে জোরালো শট নেন তপু। এক ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ২০তম মিনিটে শ্রীলঙ্কার হার্শা ফের্নান্দোর শট ক্রসবারের অনেক উপর দিয়ে যায়। দুই মিনিট পর জামাল ভূইয়ার ক্রসও একইভাবে উড়ে যায়।

প্রথমার্ধের শেষের দিকে আরাফাতের লম্বা ক্রসে তুপর জরালো গতির হেড লংকান গোলরক্ষক সুজন পেরেরা রুখে দেয় ।ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যে।

দ্বিতীয়ার্ধের  ৫৬ তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমকে পেছনে ফেলে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে হাতে লাগিয়ে বসেন ডিউকসন পুসলাস। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লঙ্কান এই ডিফেন্ডার। তার সুবাদে পেনাল্টি পেয়ে যায় লাল সবুজের জার্সিদারিরা। স্পট কিক থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি তপু বর্মণ।

দশ জনে পরিনত হওয়া লংকান শিবিরে বারবার আক্রমণ চালিয়েও যোগ করা সময়েও গোলের দেখা পায়নি অস্কার ব্রুসন ব্যারেসের শির্ষরা।

আগামী সোমবার(৪ অক্টোবর) নিজেদের দ্বিতীয় ম্যাচে সাফের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। 

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ