28 C
আবহাওয়া
১:০২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে টাইগারদের বিদায়

শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ থেকে টাইগারদের বিদায়

১৮৪ রানের টার্গেটে ব্যাট করছে শ্রীলঙ্কা

বিএনএ ডেস্ক: এশিয়া কাপে গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে দেশে ফিরতে হচ্ছে টাইগারদের। ২ উইকেট ও ৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

বাংলাদেশের দেয়া ১৮৪ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ৪৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। ১৬ বলে ২৯ রান করে ফিরে যান পাথুম নিশানকা। এর ৩ রান পরেই ব্যক্তিগত ১ রানে ফিরে যান চারিথা আসালাঙ্কা। দলীয় ৬৭ রানের মাথায় ১১ রান করে ফিরে যান দাসুনকা গুনেথিলেকা। পরে ভানুকা রাজাপাকসে ফিরে যান ২ রানে। দলীয় ১৩১ রানের মাথায় ৬০ করে ফিরে গেছেন কুশাল মেন্ডিস।

এরপর সুবিধা করতে পারেন নি ভানিন্দু হাসারাঙ্গাও। ২ রান করে সাজ ঘরে ফেরেন তিনি। দলীয় ১৫৮ রানের মাথায় ৪৫ রানে ফিরে যান দাসুন শানাকা। আর চামিকা করুনারত্নে ফেরেন ৮ রানে। মাহেশ থিকসেনা ০ ও ১০ রানে অপরাজিত থাকেন আসিতা ফার্নেন্দো। বারবার আশা নিরাশার দোলাচালে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

বাংলাদেশের হয়ে এবাদত ৩, তাসকিন ২ উইকেট এবং মুস্তাফিজ ও মেহেদি একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশের ইনিংস

টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। মোসাদ্দেক সৈকত ২৪ ও তাসকিন আহমেদ ১১ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে দুবাই স্পোর্টস মাঠে বাঁচা মরার ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা ভাল হলেও দলীয় ১৯ রানের মাথায় হোঁচট খায় বাংলাদেশ। ৬ বলে ৫ রান করে ফিরে যান সাব্বির রহমান। এরপর মিরাজকে সাথে নিয়ে ভালই জবাব দিচ্ছিলেন দলীয় অধিনায়ক সাকিব আল হাসান। তবে দলীয় ৫৮ রানের মাথায় আবারও ছন্দপতন ঘটে। ২৬ বলে ৩৮ রান করে ফিরে যান মেহেদি মিরাজ। এরপর মুশফিক এসেও তেমন সুবিধা করতে পারেন নি। ৫ বলে মাত্র ৪ রান করে ফিনে যান তিনি।

এরপর দলীয় ৮৭ রানের মাথায় আসে আরেকটি বড় আঘাত। অধিনায়ক অধিনায়ক সাকিব ফিরে গেছেন ২৪ রানে। দলের পঞ্চম ইউকেট পড়ে ১৪৪ রানের মাথায়। ২২ বলে ৩৯ রানে ঝড়ো ইনিংস খেলে ফেরেন আফিফ হোসেন। ১৪৭ রানের মাথায় ২২ বলে ২৭ রান করে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর মেহেদি হাসান এসেও তেমন সুবিধা করতে পারেন নি। ২ বলেন ১ রান করে ফিরে যান তিনি। তবে শেষে মোসাদ্দেক ও তাসকিনের ঝড়ো ব্যাটে ১৮৩ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে ভানিন্দু হাসারাঙ্গা ও চামিকা করুনারত্নে ২ করে আর দিলশান মধুশঙ্কা, আসিতা ফার্নেন্দো ও মাহেশ থিকসেনা ১টি করে উইকেট শিকার করেন।

শ্রীলঙ্কার বোলিং ইনিংস
শ্রীলঙ্কার বোলিং ইনিংস

টিমে পরিবর্তন

ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে একাদশে তিন পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। নাঈম শেখ ও এনামুল হক বিজয়কে বসিয়ে ওপেনার হিসেবে খেলানো হয় মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমানকে।

অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের বদলে রাখা হয় পেসার ইবাদত হোসনকে। শ্রীলঙ্কার একাদশে আসে এক পরিবর্তন। মহেশ পাথিরানার বদলে একাদশে জায়গা পান আসিতা ফার্নেন্দো। টেস্টের অভিজ্ঞতা থাকা এই পেসারের এটি প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

বাংলাদেশ একাদশ:

সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:

পাথুম নিশানকা, কুশল মেন্ডিস, চারিথা আসালাঙ্কা, দাসুনকা গুনেথিলেকা, ভানুকা রাজাপাকসে, ভানিন্দু হাসারাঙ্গা, দাসুন শানাকা, চামিকা করুনারত্নে, মাহেশ থিকসেনা, দিলশান মধুশঙ্কা, আসিতা ফার্নেন্দো।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ