36 C
আবহাওয়া
১২:২৭ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি আজ

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি আজ

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টি টোয়েন্টি আজ

বিএনএ ক্রীড়া ডেস্ক: পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি টোয়েন্টিতে আজ বুধবার বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে।

অস্ট্রেলিয়াকে হারানোর পর এখন অনেক বেশি আত্মবিশ্বাসী টাইগাররা । নির্ভার, ফুরফুরে মেজাজে আছেন দলের সবাই। টাইগারদের সামনে এই ফরম্যাটে কখনোই ব্ল্যাকক্যাপদের হারাতে না পারার আক্ষেপ ঘুচানোর পালা ।

নিউজিল্যান্ডকে হারানোর সেরা সুযোগ হিসেবে দেখছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। অস্ট্রেলিয়া সিরিজের ধারাবাহিকতা রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

মুশফিক, লিটন ফেরায় দলের শক্তি আরও বেড়েছে। বিশ্বকাপের আগে প্রস্তুতির শেষ সিরিজ। তাই টিম কম্বিনেশন খুঁজে নিতে কড়া নজর থাকবে ম্যানেজমেন্টের। পাশাপাশি নিউজল্যান্ডের সঙ্গে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যেতে চাইবে টিম টাইগার্স।

তবে, টাইগার দলে অস্বস্তিও আছে। সোমবার হাতে আঘাত পাওয়া আফিফ হোসেন এদিন অনুশীলন করেননি। ব্যথা অনুভব করায় হোটেলে বিশ্রামে কাটিয়েছেন। যদিও অধিনায়ক বলছেন, আফিফ খেলার জন্য প্রস্তুত । সেক্ষেত্রে সৌম্যর একাদশের বাইরে থাকার সম্ভাবনা বেশি। ওপেনিংয়ে  টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ হতে পারে নাঈম শেখ ও লিটন। তিনে সাকিব, চার ও পাঁচে মুশফিক এবং মাহমুদউল্লাহ। পেস ডিপার্টমেন্ট সামলাবেন মোস্তাফিজ ও শরিফুল। নাসুম ও আমিনুল বিপ্লবের মধ্যে একজন একাদশে সুযোগ পাবেন ।

এদিকে,  বাংলাদেশে আসার আগে মাউন্ট মঙ্গানুই ও লিঙ্কনে ক্যাম্প করেছে নিউজিল্যান্ড দলটি। সাকিব-নাসুম-মাহাদিদের স্পিন সামলানোর জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে। মুস্তাফিজ-শরিফুলকে নিয়েও হোমওয়ার্ক করেছে তারা। দলে পরিচিত কিছু মুখের সঙ্গে নতুনের ছড়াছড়ি। যারা প্রমাণের মঞ্চে বাংলাদেশকে চ্যালেঞ্জ জানাচ্ছে।

কিউই অধিনায়ক টম ল্যাথাম বলেছেন, স্বাগতিক স্পিনারদের মোকাবেলা হবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি দেখেছেন তারা। এই কন্ডিশন যে নিউজিল্যান্ডের জন্য কঠিন হতে যাচ্ছে তাও জানা আছে। বাংলাদেশের স্পিনাররা বিশ্বমানের।  ব্যাটসম্যানরাও ভয়ংকর। তারা যে কোন সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে বলে জানান তিনি।

অন্যদিকে, প্রস্তুতি আর মূল লড়াইয়ের মধ্যে বিশাল ফারাক রয়েছে । হোম কন্ডিশনে টাইগাররা যে ভয়ংকর তা ভালো করেই জানে সফরকারীরা। সেটাতো অস্ট্রেলিয়া প্রমাণ দিয়ে গেছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ