34 C
আবহাওয়া
১২:০১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগে দিনব্যাপি ভার্চুয়াল কর্মশালা

সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগে দিনব্যাপি ভার্চুয়াল কর্মশালা

সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগে দিনব্যাপী ভার্চুয়াল কর্মশালা

বিএনএ, চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটি ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে  প্র্যাকটিস এন্ড এসেনশিয়েলস অব বিএনকিউএফবি ও বিএসি কোয়ালিটি স্ট্যান্ডার্ড অব দ্যা সিএসই ডিপার্টমেন্ট(Practices and Essentials of BNQF and BAC Quality Assurance Standard of the Department of CSE) বিষয়ক দিনব্যাপি কর্মশালা সম্প্রতি ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশন্স ফ্রেমওয়ার্ক ও বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল কর্তৃক নির্ধারিত একাডেমিক মানদণ্ড সমূহ এ বিভাগে কতটুকু বাস্তবায়িত হচ্ছে বা হয়েছে তা উপস্থাপন করায় ছিলো এ কর্মশালার উদ্দেশ্য ।
কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মনসুর চৌধুরী।  আরও যুক্ত ছিলেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. ইসরাত জাহানসহ শিক্ষকবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, একটি প্রতিষ্ঠানের ভিত্তি হলো শিক্ষার গুণগত মান ও বিশ্বব্যাপী গ্রহণযোগ্যতা। স্ট্যান্ডার্ড বজায় রাখতে পারলেই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে। এসময় তিনি শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের উন্নতির জন্য সেলফ এসেসমেন্ট কমিটির প্রয়োজনীয়তা উল্লেখ করেন।
কর্মশালায় দুটি টেকনিক্যাল সেশনে বিভাগের বাস্তবায়ন সম্পর্কিত উপস্থাপনা অন্তর্ভূক্ত ছিল। মোট ছয় জন উপস্থাপক তাদের মূল্যবান মতামত উপস্থাপন করেন। আলোচকবৃন্দ কম্পিউটার সায়েন্স বিভাগের পরিচালনা, দায়িত্ব, স্বায়ত্তশাসন, পাঠ্যক্রম, ছাত্রছাত্রী ভর্তি, গবেষণা ইত্যাদি সংক্রান্ত তথ্য বিস্তারিত ও নিখুঁতভাবে তুলে ধরেন।
সমাপণী সেশনে কর্মশালার গুরুত্বপূর্ণ দিক তুলে ধরে বক্তব্য রাখেন অধ্যাপক সরওয়ার জাহান ও অধ্যাপক ড. ইসরাত জাহান। তারা বলেন, “নিজেদের স্বতন্ত্রভাবে এবং সম্মিলিতভাবে উন্নত করার জন্য এটি একটি সুযোগ যা অ্যাক্রেডিটেশন কাউন্সিল কর্তৃক দেওয়া হয়েছে। এর পর অধ্যাপক ড. আবুল মনসুর চৌধুরী সংশ্লিষ্ট বিষয়ে কর্মশালার প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন। বিভাগীয় প্রধান মো. মো. জাহাঙ্গীর আলম সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।
বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ