35 C
আবহাওয়া
১১:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে টানা বৃষ্টি

রাজধানীতে টানা বৃষ্টি

বৃষ্টি

বিএনএ, ঢাকা : গভীর রাত থেকে রাজধানীতে শুরু হয়েছে বৃষ্টি, ভোর হতেই তা বাড়তে থাকে। হালকা মাঝারি ও মুষলধারে বর্ষণ হয়েছে। মঙ্গলবার (১ জুন) সাতটার পর থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে রাস্তায় বের হয়ে ভোগান্তিতে পড়েন অফিসগামী মানুষ।

দুই ঘণ্টার টানা বৃষ্টিতে রাজধানীর রাস্তাঘাট, অলিগলিতে পানি জমে যায়। বৃষ্টির সংগে হালকা বাতাসও ছিলো। অফিসগামী মানুষ রাস্তায় বের হয়ে যানবাহন না পেয়ে ভোগান্তিতে পড়েন। আবার অনেকে বৃষ্টি মাথায় নিয়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করেছেন। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় হেডলাইট জালিয়ে সড়কে যানবাহন চলতে দেখা গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ভোর ৬টার আগে ২৪ ঘণ্টায় ঢাকায় ২১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর আজ আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টি বা বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। দক্ষিণ/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে, যা ৩০ কিলোমিটার বেগে দমকা হাওয়া আকারেও বয়ে যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টা সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। পাঁচ দিনের বর্ধিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমীবায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে।

এদিকে রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে নেত্রকোনায় ৯৭ মিলি.। এছাড়া ঢাকা, সীতাকুন্ড, রংপুর, ডিমলা, সাতক্ষীরা, বরিশালসহ বিভিন্ন এলাকায় মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ