30 C
আবহাওয়া
১০:৩৭ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » গরম বাড়বে, কিছু জায়গায় ঝরতে পারে বৃষ্টি

গরম বাড়বে, কিছু জায়গায় ঝরতে পারে বৃষ্টি

বৃষ্টিপাত

বিএনএ ডেস্ক: চৈত্র মাসের মাঝামাঝি সময় এখন। ধীরে ধীরে গরম বাড়তে থাকবে। সাধারণত বছরের এই সময়ে প্রচণ্ড রোদ থাকে। আবহাওয়া অধিদপ্তর বলছে- সারাদেশে দিনের তাপমাত্রা আজ সোমবার সামান্য বাড়তে পারে। একই অবস্থা থাকবে আগামীকাল মঙ্গলবারও। শুক্রবারের পর দিনের তাপমাত্রা আরও বাড়তে পারে।

এছাড়া দেশের কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে সংস্থাটি। অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুঙ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। প্রায় অপরিবর্তিত থাকতে পারে রাতের তাপমাত্রা।

আগামীকাল মঙ্গলবার ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুল্ক থাকতে পারে। এতে বলা হয়, এ দিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। শুক্রবারের পর দিনের তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, বছরের এ সময়টাতে গরম থাকার কথা থাকলেও এবার এখন পর্যন্ত আবহাওয়া অস্বাভাবিক। প্রতি বছর এই সময়ে দেশজুড়ে বৃষ্টি এবং বজ্রসহ শিলাবৃষ্টির সঙ্গে তাপমাত্রাও প্রচণ্ড গরম থাকে। তবে দেশের উত্তরাঞ্চল হিমালয়ের পাদদেশে হওয়ায় তাপমাত্রা অন্য এলাকার চাইতে একটু কমই থাকে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ