36 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১২ দিনে টিসিবি পণ্য কিনলো ৩ লাখ ৩৪ হাজার পরিবার

চট্টগ্রামে ১২ দিনে টিসিবি পণ্য কিনলো ৩ লাখ ৩৪ হাজার পরিবার

টিসিবি পণ্য

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ১২ দিনে প্রথম পর্যায়ে ৩ লাখ ৩৪ হাজার ২৫৩টি পরিবার ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি’র পণ্য কিনেছে। বাকি ২ লাখ ৮২৯টি পরিবারের কাছে রমজান মাসে দ্রুত সময়ের মধ্যে দ্বিতীয় পর্যায়ে পণ্য সরবরাহ করা হবে বলে জানিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

গত ১২ দিনে চট্টগ্রামে টিসিবি’র ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৬৬৮ দশমিক ৫০৬ মেট্রিক টন চিনি, মসুর ডাল এবং ৬ লাখ ৬৮ হাজার ৫০৬ লিটার সয়াবিন তেল সরবরাহ করা হয়েছে। প্রত্যেক উপকারভোগী পরিবার ফ্যামিলি কার্ড প্রদর্শন করে ৪৬০ টাকার বিনিময়ে দুই কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও দুই লিটার সয়াবিন তেল ক্রয় করতে পারছেন।

শুক্রবার (১ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রশাসনের ডেপুটি কালেক্টর আবদুস সামাদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রাম জেলায় বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো তালিকা অনুযায়ী ৫ লাখ ৩৫ হাজার পরিবার ৮২ জন উপকারভোগীর মধ্যে এসব পণ্য বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। কোভিড-১৯ পরিস্থিতিতে পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে এ কার্যক্রম নেওয়া হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে ৩ লাখ ৩৪ হাজার ২৫৩টি পরিবারের কাছে টিসিবির পণ্য সরবরাহ করা হয়েছে। চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলায় ৮১ জন ডিলারের মাধ্যমে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিসিবির পণ্য সরবরাহ করা হচ্ছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, নগরের ৪১টি ওয়ার্ড, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়ন ও ১৫টি পৌরসভায় টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম চলছে। প্রথম পর্যায়ে পণ্য বিতরণের ৬২ দশমিক ৪৭ শতাংশ কার্যক্রম শেষ হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ