28 C
আবহাওয়া
৫:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » নতুন প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পেলেন

নতুন প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পেলেন

নতুন প্রতিমন্ত্রীরা কে কোন মন্ত্রণালয় পেলেন

বিএনএ, ঢাকা: টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় জায়গা পাওয়া নতুন সাত প্রতিমন্ত্রীর দায়িত্ব বণ্টন করা হয়েছে। শুক্রবার (১ মার্চ) রাতে মন্ত্রিপরিষদের সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

মো. শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, মো. আব্দুল ওয়াদুদকে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, মো. নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, বেগম রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, বেগম শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, বেগম ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং বেগম নাহিদ ইজাহার খানকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

এর আগে, শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে তাদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। নতুন প্রতিমন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে শুক্রবার বিকেলে মন্ত্রিপরিষদের সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ৭ জনকে প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়া হয়।

গত ১১ জানুয়ারি টানা চতুর্থ বার প্রধানমন্ত্রীর শপথ নেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি এখন বাংলাদেশের পাঁচবারের প্রধানমন্ত্রী। ওই দিনই শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভার ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী শপথ নেন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পেয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। নির্বাচনে ২২৩টি আসনে বিজয়ী হয়েছে নৌকা। জোট শরিকরাও নৌকা প্রতীকে নির্বাচন করে দুটি আসন পেয়েছে। জাতীয় পার্টি পেয়েছে ১১ ও কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন। প্রথমবারের মতো স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসন বাগিয়ে নিয়েছেন। যদিও তাদের প্রায় সবাই আওয়ামী লীগের নেতা।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ