26 C
আবহাওয়া
১০:৩২ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » অভিনব কৌশলে প্রতারণার অভিযোগে তরুণী গ্রেপ্তার

অভিনব কৌশলে প্রতারণার অভিযোগে তরুণী গ্রেপ্তার

অভিনব কৌশলে প্রতারণার অভিযোগে তরুণী গ্রেপ্তার

বিএনএ, ঢাকা: রাজধানীতে অভিনব কৌশলে প্রতারণার অভিযোগে ভাবনা আক্তার (২১) নামে এক তরুণীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার তেজগাঁও থানার কারওয়ান বাজার বেলপট্রি মোড়ের রেলওয়ে মাকের্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ভাবনা কিশোরগঞ্জের নিকলী থানারগুরই উত্তর হাটি গ্রামের সরোয়ার সরদারের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেন তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, ভাবনাসহ তার গ্রুপে নারীসহ আরো কয়েকজন সদস্য রয়েছেন। বিকাশ, নগদ ও রকেটের মতো মোবাইল ব্যাংকিংয়ের বিভিন্ন এজেন্টের সঙ্গে তারা প্রতারণা করেন।

মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তারের পর ভাবনা জানিয়েছেন- তাদের গ্রুপের একজন নারী সদস্য প্রথমে একটি দোকানে যান। সেখানে দোকানিকে একটি নম্বরে দিয়ে টাকা পাঠাতে বলেন। এ সময়ের মধ্যে গ্রুপের আরেক সদস্য দোকানে এসে কার্ড চান। এ সময় দোকানি কার্ড দিতে নিচু হলে বা একটু অন্য মনস্ক হলে তারা একে অপরের সঙ্গে মোবাইল ফোন পরিবর্তন করেন। এরপর কার্ড চেয়ে চলে যান অপর সদস্য। এর মধ্যে যিনি টাকা পাঠাতে এসেছেন, তিনি দোকানিকে জানান, তার ফোনে টাকা আসেনি। পরে দোকানি নম্বর চেক করে নিজের ভুল হয়েছে ভেবে টাকা ফেরত দেন।

তিনি বলেন, তাদের গ্রুপের সদস্যদের মোবাইল ফোনগুলো একই মডেলের। এ ছাড়া নম্বরগুলোও একটি ডিজিট ছাড়া বাকি ডিজিট একই।

তিনি আরও বলেন, গতকাল কারওয়ান বাজারে আনিশা এন্টাপ্রাইজ মোবাইল ব্যাংকিংয়ের দোকনে যান গ্রুপের প্রধান ভাবনা। সেখানে তিনি একই কৌশল অবলম্বন করেন। এরপর দোকানিকে টাকা ফেরত দিতে বলে চিৎকার শুরু করেন। এক পর্যায়ে দোকানি সিসিটিভির ফুটেজে দেখতে পান ভাবনা মোবাইলে সাড়ে ১১ হাজার টাকা দিতে বলে তার গ্রুপের অন্য সদস্যের সঙ্গে মোবাইল ফোন পরিবর্তন করেন। এ ঘটনায় তাকে আটক করে পুলিশে খবর দিলে তাকে গ্রেপ্তার করা হয়।

তারা ঢাকা, চট্টগ্রাম, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, নরসিংদী এলাকায় এই ধরনের প্রতারণা করে থাকেন বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ