28 C
আবহাওয়া
৫:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৩, ২০২৪
Bnanews24.com
Home » মন্ত্রিসভা আজ সম্প্রসারিত হচ্ছে!

মন্ত্রিসভা আজ সম্প্রসারিত হচ্ছে!

বাংলাদেশ সরকার

ঢাকা: একজন পূর্ণমন্ত্রী, চারজন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী যোগ হতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রিসভায়। যদিও কারা এই নতুন মুখ এখনো নিশ্চিত হওয়া যায়নি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার আকার বাড়ছে। জানা গেছে , আজ শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টায় শপথ নিতে পারেন মন্ত্রিসভার নতুন সদস্যরা।

গত ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর ১১ জানুয়ারি আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ওই দিন প্রধানমন্ত্রীসহ ৩৭ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নেন।

এরপর থেকেই আলোচনা চলছে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচনের পর মন্ত্রিসভার আকার বাড়বে।সংসদের সংরক্ষিত নারী আসনের ৫০ জন সংসদ সদস্যের শপথ হয়েছে গত বুধবার। এরপর মন্ত্রিসভা সম্প্রসারণের বিষয়টি চূড়ান্ত আলোচনায় আসে রাজনৈতিক মহলে।

সচিবালয় সূত্রে জানা যায়, বর্তমান মন্ত্রিসভায় বড় কয়েকটি মন্ত্রণালয়ে একজন মন্ত্রী বা প্রতিমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়েছে। এসব মন্ত্রণালয়ে আগে একাধিক মন্ত্রী, প্রতিমন্ত্রী কিংবা উপমন্ত্রী ছিলেন।যেমন তথ্য ও সম্প্রচার,শিক্ষা।

সূত্র বলছে, সংরক্ষিত নারী আসনে নির্বাচিত একজনকে অর্থ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হতে পারে। ওই নারী সদস্য এবার দ্বিতীয় দফায় সংরক্ষিত আসনে সদস্য হয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়েও একজন প্রতিমন্ত্রী বা উপমন্ত্রীকে দায়িত্ব দেয়া হতে পারে। এত তথ্য বাইরে আসলেও মন্ত্রিসভা আকার বাড়ার বিষয়ে এখনো কিছু জানেন না মন্ত্রিপরিষদ সচিব মো: মাহবুব হোসেন। তিনি বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, তার কাছে এমন কোনো সংবাদ নেই। তিনি জানার পর বিস্তারিত বলতে পারবেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ