30 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষকের উপর হামলার প্রতিবাদে উত্তাল মিরসরাই

শিক্ষকের উপর হামলার প্রতিবাদে উত্তাল মিরসরাই


বিএনএ, মিরসরাই:  চট্টগ্রামের মিরসরাইয়ে স্কুল শিক্ষকের উপর দফায় দফায় হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে বিদ্যালয়ের সম্মিলিত ছাত্র-শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতি। বুধবার (১ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলার সাহেরখালী ভোরের বাজারে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

এসময় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষক নেতৃবৃন্দ, ছাত্র-শিক্ষক ও স্থানিয় জনসাধারণসহ হাজার খানেক প্রতিবাদি উপস্থিত ছিলেন। প্রতিবাদ সমাবেশে উপজেলা শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মীর হোসেনেরর সঞ্চালনায় সভাপতিত্ব করেন সাহিরখালি স্কুল পরিচালনা কমিটির সভাতি হাসান মাহফুজ চৌধুরী।

শিক্ষকের উপর নেক্কারজনক হামালার প্রতিবাদে হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সুভাষ সরকার, ভারপ্রাপ্ত সভাপতি আবুছালেক, বাংলাদেশ শিক্ষক সমিতির ( ফেডারেশন) আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক কমল ভৌমিক, মহালঙ্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিস মিয়া, আবুল কাশেম বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন, শফিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সুফিয়ান, মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন ভূইয়া, সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম মেজবাউল হক প্রমুখ।

এছাড়া শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন ১০ম শ্রেণীর শিক্ষার্থী মাসফিয়া জান্নত ও অপূর্ব দেবনাথ। এসময় উপস্থিত ছিলেন হাইতকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান, মঘাদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম, আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক রতন দাশসহ ছাত্র শিক্ষক ও স্থানীয় জনসাধারণ।

মানববন্ধন শেষে বক্তারা জানান, শিক্ষক আবু ইউসুফ রাসেল একজন ছাত্র বান্ধব শিক্ষক। হামলার আগেরদিনও ওই ছাত্রকে নিজ হাতে প্রশংসা পত্র লিখে প্রধান শিক্ষকের কাছ থেকে স্বাক্ষর নিয়ে দেন। পরদিনই ওই শিক্ষকের উপর দফায় দফায় স্বপরিবারে হামলা করে ধারালো অস্ত্রদিয়ে আঘাত করে হত্যার উদ্দেশ্যে। হামলার পরবর্তী হামলাকারিদের সাথে এক পুলিশ কর্মকর্তার সক্ষতার কারণে এখনো থানায় মামলা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা। এছাড়া বুধবারের মধ্যে থানায় মামলা নিয়ে নিরপেক্ষ তদন্ত পূর্বক দোষিদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা না হলে অনির্দিষ্ট কালের জন্য স্কুলের কার্যক্রম বন্ধ করে বৃহৎ পরিসরে আন্দোলন হুমকি দেন শিক্ষক নেতারা।

মিরসরাই উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সুভাষ সরকার জানান, আমরা শিক্ষকের উপর হামলার বিচারের দাবিতে ক্রমান্বয়ে এগিয়ে যাবো। সেই উপলক্ষে প্রাথমিক পর্যায়ে আজকের এই আন্দোলন। আন্দোলন শেষে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সৌজন্য সাক্ষাত করে তাকে অবহিত করেছি। তিনি আজকের মধ্যে মামলা রুজু করে নাম্বার দেয়ার নির্দেশ দিয়েছেন।

বিএনএ/আশরাফ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ