33 C
আবহাওয়া
৭:৩১ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে জাতীয় বীমা দিবস উদযাপন

বোয়ালখালীতে জাতীয় বীমা দিবস উদযাপন


বিএনএ, বোয়ালখালী: চট্টগ্রামের বোয়ালখালীতে ‘আমার বীমা আমার সম্পদ, বীমা করলে থাকবে নিরাপদ’-এ প্রতিপাদ্যে জাতীয় বীমা দিবস উদযাপন করা হয়েছে। বুধবার (১ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বরে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম। তিনি বলেন, ১৯৬০ সালে ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে অঞ্চল প্রধান হিসেবে যোগ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। রাজনীতি নিষিদ্ধের ওই সময়ে বঙ্গবন্ধু বীমা খাতে যোগ দিয়েছিলেন। বীমা কোম্পানির কর্মী হিসেবে তিনি সারা দেশে ভ্রমণ করেছিলেন। এ জন্য সরকার ১ মার্চকে বীমা দিবস উদযাপন করার সিদ্ধান্ত নেয়।

তিনি আরও বলেন, বীমার মূল সমস্যা হচ্ছে সচেতনতার অভাব। আমরা মানুষের সামনে বীমার গুরত্ব তুলে ধরতে পারিনি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রডাক্ট নির্বাচন করতে পারিনি। এমনকি পলিসি গ্রহণ করতে পারিনি। এ বিষয়ে প্রশিক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোং লি:’র ডিজিএম জোরশেদ আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, পৌর মেয়র মো জহুরুল ইসলাম জহুর, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স (উন্নয়ন) সহ-সভাপতি মো. সাইফুদ্দিন খান ও চাটার্ড লাইফ ইনস্যুরেন্সের এজেন্সি ম্যানেজার মু. ওয়াহিদুজ্জামান।

এছাড়াও জীবন বীমা কর্পোরেশনের ব্রাঞ্চ ইনচার্জ এস এম নজরুল ইসলাম, ডেভেলপমেন্ট অফিসার এস এম জামাল উদ্দিন, সাবেক ইউপি সদস্য এম জসিম উদ্দিন, ইউছুপ মাস্টার, বিউটি চৌধুরীসহ উপজেলায় কর্মরত বিভিন্ন বীমা কোম্পানির কর্মকর্তা ও মাঠকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ বাবর মুনাফ

Loading


শিরোনাম বিএনএ