39 C
আবহাওয়া
৩:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ইবির সেই ৫ ছাত্রীকে বহিষ্কারের নির্দেশ

ইবির সেই ৫ ছাত্রীকে বহিষ্কারের নির্দেশ

হাইকোর্ট

আদালত প্রতিবেদক: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথম বর্ষের শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের নামে নির্যাতনের অভিযোগ প্রমাণিত হওয়ায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচজনকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তারা হলেন- ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা, মীম, উর্মি, তাবাসসুম ও মোয়াবিয়া।

বুধবার (১ মার্চ) বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী গাজী মো.মহসীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

ইবির দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে গত ১২ ফেব্রুয়ারি রাতে সাড়ে ৪ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের অভিযোগ করেন নবীন ওই ছাত্রী। তিনি অভিযোগে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তার অনুসারীরা নির্যাতন চালিয়েছেন। তাকে শ্লীলতাহানি করে ভিডিও ধারণ, মারধর, গালাগাল, হত্যার হুমকিসহ অমানবিক নির্যাতন করা হয়।

এ ঘটনায় ১৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক রেবা মণ্ডলকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়। পরে হল কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে। উচ্চ আদালতের নির্দেশে গঠিত হয় বিচার বিভাগীয় তদন্ত কমিটি। ছাত্রলীগও পৃথক একটি তদন্ত কমিটি গঠন করে। এরই মধ্যে সবগুলো তদন্ত কমিটি তদন্ত শেষে প্রতিবেদন জমা দিয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ