36 C
আবহাওয়া
১২:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বীমা খাত আধুনিকায়নের পাশাপাশি বাড়াতে হবে প্রচারণা: প্রধানমন্ত্রী

বীমা খাত আধুনিকায়নের পাশাপাশি বাড়াতে হবে প্রচারণা: প্রধানমন্ত্রী

বীমা খাত আধুনিকায়নের পাশাপাশি বাড়াতে হবে প্রচারণা: প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক, ঢাকা: বীমা খাতকে ডিজিটাইজ ও অটোমেশনের আওতায় আনা ও এর প্রচার বাড়াতে গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১ মার্চ) ‘জাতীয় বীমা দিবস-২০২২’ উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থ মন্ত্রণালয় ও  আইডিআরএ’র যৌথ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। গণভবন থেকে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে যোগ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে বীমা খাতকে আরো আন্তর্ভুক্ত করে এর ব্যাপক প্রচার হওয়া দরকার। প্রচার করতে হবে যেন মানুষ বীমা করে।

তিনি বলেন, গ্রাহকের স্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বীমা সেবা প্রদান করতে হবে। মানুষকে বীমার বিষয়ে আগ্রহী করতে নতুন নতুন পদ্ধতি কাজে লাগাতে হবে।

শেখ হাসিনা বলেন, তিনি যে কাজই করেন না কেন সব সময় জনগণের কর্মসংস্থানের বিষয়টি তাঁর মাথায় থাকে। এ জন্যই তিনি প্রথমবার ১৯৯৬ সালে সরকারে আসার পর বেসরকারি খাতকে উন্মুক্ত করেছেন।

এর আগে জাতীয় বীমা দিবসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের বীমা দিবসের প্রতিপাদ্য ‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে’। বীমা খাতে অসামান্য অবদান রাখার জন্য পাঁচ জনকে ‘বীমা পদক’ এবং দুই প্রতিবন্ধি শিশুকে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা পলিসি’ প্রদান করা হয়।

বীমা দিবসের উদ্বোধন
বীমা দিবসের উদ্বোধন

বীমা খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানে সাবেক সংসদ সদস্য ও বীমা ব্যক্তিত্ব মকবুল হোসেন ও মোস্তাফিজুর রহমানকে মরণোত্তর আজীবন সম্মাননায় ভূষিত করা হয়। বীমা খাতের উন্নয়নে বিশেষ অবদানে বীমা ব্যক্তিত্ব শেখ কবির হোসেন ও নাসির উদ্দিন আহমেদ চৌধুরীকে পুরস্কৃত করা হয়। এছাড়া সরকারের সাবেক সচিব নজরুল ইসলাম খানকেও বীমা খাত ও বঙ্গবন্ধুর অবদানের ওপর একটি তথ্যচিত্র নির্মাণে অবদানের জন্য পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে বীমা খাতের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ