30 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » মাদক মামলায় শ্যামলীর চালক সুপারভাইজার হেলপারের কারাদণ্ড

মাদক মামলায় শ্যামলীর চালক সুপারভাইজার হেলপারের কারাদণ্ড

মাদক মামলায় শ্যামলীর চালক সুপারভাইজার হেলপারের কারাদণ্ড

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে মাদক মামলায় শ্যামলী পরিবহনের চালক ও সুপারভাইজারকে ১০ বছর এবং হেলপারকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১ মার্চ) চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী।

দণ্ডপ্রাপ্তরা হলেন—চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার নিশ্চিতপুর গ্রামের মো. আবুদল হাসেমের পুত্র বাস চালক মো. সবুজ (৩২), বরিশাল জেলার গৌরনদী থানার গিয়াঘাট এলাকার সুকুমার মণ্ডলের পুত্র সুপারভাইজার পলাশ মণ্ডল (২৮) এবং বরিশাল জেলার উজিরপুর থানার ভরসাকাঠি এলাকার আব্দুর রব হাওলাদার পুত্র হেলপার মো. নাসির হাওলাদার (৩০)। রায় ঘোষণার সময় চালক মো. সবুজ ও হেলপার মো. নাসির হাওলাদার উপস্থিত থাকলেও সুপারভাইজার পলাশ মণ্ডল (২৮) হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক আছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৯ জুন কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের (বিজনেস ক্লাস) যাত্রীবাহী একটি বাসকে  (ঢাকা মেট্টো-ব ১৪-৯৮৬৪) কোতোয়ালী থানার সৈকত হোটেলের সামনে থামানোর সংকেত দেয় র‌্যাব। এ সময় চালক, সুপারভাইজার ও হেলপারকে আটক করে র‌্যাব। পরে ওই বাস থেকে ১৯ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়। এই মামলায় আজ তাদের কারাদণ্ড দেওয়া হয়।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী বলেন, গত ২০২০ সালের ৭ সেপ্টেম্বর শ্যামলী বাসের চালক, সুপারভাইজার ও হেলপারের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। মোট ১০ জনের সাক্ষী গ্রহণ শেষে মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আজ সোমবার আদালত চালক ও সুপারভাইজারকে ১০ বছর করে এবং হেলপারকে ৫ বছরের কারাদণ্ড এবং প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা করেছেন। অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ