28 C
আবহাওয়া
১:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: আরও ৯১০ প্রাণহানি(১ ফেব্রুয়ারি)

করোনা আপডেট: আরও ৯১০ প্রাণহানি(১ ফেব্রুয়ারি)

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ,ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৯১০ জনের মৃত্যু হয়েছে ।  এর মধ্যে সংক্রমিত হয়েছে এক লাখ ৬৩ হাজার ৫০৪ জন। এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৬২ হাজার ২৩২ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৮৬১ জনে।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২৬৪ জন এবং মারা গেছেন ২৪৬ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৬৪ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৭২ জন।  ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৫৭ জন।  রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৪৫ জন।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ২৪ জন।  তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ৩২ জন।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ