30 C
আবহাওয়া
১:৫২ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ন্যায্যমূল্যে ডিম-মুরগি বিক্রির উদ্যোগ পোল্ট্রি অ্যাসোসিয়েশনের

ন্যায্যমূল্যে ডিম-মুরগি বিক্রির উদ্যোগ পোল্ট্রি অ্যাসোসিয়েশনের

ন্যায্যমূল্যে ডিম-মুরগি বিক্রির উদ্যোগ পোল্ট্রি অ্যাসোসিয়েশনের

বিএনএ, ঢাকা: সাশ্রয়ী মূল্যে ডিম-মুরগি খেতে পারবেন ক্রেতারা। বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন বা বিপিএ এ উদ্যোগ নিয়েছে। জানা গেছে, ক্রেতার কাছে ন্যায্যমূল্যে খামারিদের সরাসরি উৎপাদন করা ডিম-মুরগি বিক্রি করবে বিপিএ। বুধবার (৩ জানুয়ারি) বিপিএর ডিম-মুরগির পাইকারি আড়তের উদ্বোধন করা হবে।

বিপিএ সভাপতি সুমন হাওলদার সাংবাদিকদের বলেছেন, ওই আড়ত উদ্বোধন করবেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম শফিউজ্জামান।

সুমন হাওলাদার বলেন, ডিম ও মুরগি বিক্রির ক্ষেত্রে সরকার নির্ধারিত ন্যায্যমূল্য বাস্তবায়নের লক্ষ্যে অ্যাসোসিয়েশনের উদ্যোক্তা মিলে এ উদ্যোগ নেওয়া হয়েছে। নাজিফা পোল্ট্রি ফিড অ্যান্ড মেডিসিন নামে ডিম-মুরগির পাইকারি আড়তের মাধ্যমে বাজারের সিন্ডিকেট ভাঙতে এবং ডিম ও মুরগির বাজারে স্বস্তি ফিরিয়ে আনতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তার মতে, বিপিএর নিজস্ব অর্থায়নে ভাড়া করা ফিড মিলে পোল্ট্রি ফিড উৎপাদন করে খামারিদের ন্যায্যমূল্যে দেওয়া হবে। খামারিদের উৎপাদিত ডিম ও মুরগি ভোক্তা এবং পোল্ট্রি ব্যবসায়ীদের নিকট সরাসরি সরকার নির্ধারিত মূল্যে বিক্রির উদ্যোগ গ্রহণ করেছি। সেজন্য যাত্রাবাড়ী থানার শনিরআখড়া গোবিন্দপুর বাজারে বিপিএর প্রথম আড়ত উদ্বোধন করা হচ্ছে। পরবর্তী সময়ে ঢাকা মহানগরের গুরুত্বপূর্ণ স্থান/বাজারগুলোতে বিপিএর আড়তের মাধ্যমে খুচরা পাইকারি পর্যায়ে ডিম ও মুরগি বিক্রির কার্যক্রম গ্রহণ করা হবে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ