30 C
আবহাওয়া
৪:৩৯ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু

ঢাকা কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু

কেন্দ্রীয় কারাগারে কয়েদির মৃত্যু

বিএনএ, ঢাকা : ঢাকার (কেরানীগঞ্জ) কেন্দ্রীয় কারাগারে মোহাম্মদ আবু সায়েম (৬০) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদি ঢাকা মেডিকেলে মারা গেছেন।সোমবার (১ জানুয়ারি) দুপুর সোয়া দুইটার দিকে কেন্দ্রীয় কারাগার থেকে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী হাসান মিয়া জানান, ’সোমবার দুপুরের কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন কয়েদি আবু সায়েম। কারা কর্তৃপক্ষের নির্দেশে আমি সহ কয়েকজন কারারক্ষী তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। পরে দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা শেষে জানায় সে আর বেঁচে নেই।’তিনি আরও জানান, মৃত কয়েদি আবু সায়েমের কয়েদি নং ১২৫৫/এ। তার বাবার নাম–আইয়ুব আলী।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ জানান, কয়েদি আবু সায়েম কুমিল্লায় নারীও শিশু নির্যাতন মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিল। কুমিল্লা কারাগারে অসুস্থ হয়ে পড়লে হার্টের চিকিৎসার জন্য তাকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে পাঠানো হয়। পরে চিকিৎসা শেষে ৩০শে ডিসেম্বর তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। সোমবার দুপুরের দিকে সে পুনরায় অসুস্থ হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মরদেহটি ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হবে। ময়নাতদন্তের পর কারা আনুষ্ঠানিকতা শেষে মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিএনএনিউজ/ আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ