29 C
আবহাওয়া
৩:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে ৪ বছরে ডিএনসির ৪৯৪৮ অভিযান

টেকনাফে ৪ বছরে ডিএনসির ৪৯৪৮ অভিযান


বিএনএ, ডেস্ক : টেকনাফে মাদকের বিরুদ্ধে গত ৪ বছরে ৪৯৪৮ টি অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এ সময় ৮৩১ জনকে গ্রেপ্তার করা হয়। বিভিন্ন অভিযোগে রুজু করা হয় ৭৭১ টি মামলা।  শনিবার(৩১ ডিসেম্বর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোন সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়,  অভিযানের সময় ইয়াবা, গাঁজা, আইস, ক্রিস্টালম্যাথ, বিলাতি মদ, নগদ টাকা , মোবাইল সহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এর আনুমানিক মূল্য ১২২ কোটি ৭০ লাখ ৫৭ হাজার ৪৩৭ টাকা।

গত বছর (২০২২) ১৭৩ টি মামলায় ২৫১ জনকে আসামি করা হয় । এর মধ্যে গ্রেপ্তার করা হয় ১৯২ জনকে। নিয়মিত মামলা হয়েছে ১১০ টি , মোবাইল কোর্ট ৬৩ টি।

২০২১ সালে ১৭২ টি মামলায় ২৩৮ জনকে আসামি করা হয়। গ্রেপ্তার করা হয় ১৭৩ জন। নিয়মিত মামলা হয়েছে ৮৫ টি। মোবাইল কোর্ট ৮৭ টি।

২০২০ সালে ২৩১ টি মামলায় ২৭৮ জনকে আসামি করা হয়। এর মধ্যে গ্রেপ্তার হয় ২৪৩ জন। নিয়মিত মামলা হয়েছে ১০৬ টি, মোবাইল কোর্ট ১২৫ টি।

২০১৯ সালে ১৯৫টি মামলায় ২৪৮ জনকে আসামি করা হয়। এর মধ্যে গ্রেপ্তার হয় ২২৩ জন। নিয়মিত মামলা হয়েছে ১২১ টি । মোবাইল কোর্ট ৭৩ টি। জিডি ১ টি।

টেকনাফ ডিএনসির সহকারি পরিচালক মো. সিরাজুল মোস্তফা জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদকের অপব্যবহার রোধকল্পে সকল ধরনের ব্যবস্থা গ্রহণে বদ্ধপরিকর।

বিএনএ/ ওজি/এইচ.এম।

 

 

Loading


শিরোনাম বিএনএ