29 C
আবহাওয়া
৮:১২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এমপি পাপলুর রায়ের কপি পেয়েছে বাংলাদেশ:পররাষ্ট্রমন্ত্রী

এমপি পাপলুর রায়ের কপি পেয়েছে বাংলাদেশ:পররাষ্ট্রমন্ত্রী

এমপি পাপলুর রায়ের কপি পেয়েছে বাংলাদেশ:পররাষ্ট্রমন্ত্রী

বিএনএ,ঢাকা: মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি শহীদ ইসলাম পাপুলের সাজার রায়ের কপি হাতে পেয়েছে বাংলাদেশ।শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর পূর্বাচল ক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সে সময় তিনি আরও বলেন, কুয়েত সরকার থেকে ৬১ পৃষ্ঠার রায়ের কপি পাওয়া গেছে।এটি আরবি এবং ইংরেজি ভাষায় দিয়েছে।ইতিমধ্যে রায়ের কপি জাতীয় সংসদ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।এখন তারা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

পাপুলের বিরুদ্ধে সরকার কী ব্যবস্থা নেবে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন,জাতীয় সংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনবিধি মোতাবেক কাজ করবে।সংসদের একটা নীতি আছ, সেই নীতি অনুয়ায়ী তারা ব্যবস্থা নেবে।

কারাদণ্ড পাওয়া এই সংসদ সদস্য বাংলাদেশ সরকারে কাছে আইনি সহায়তা চেয়েছেন কি না-আরেক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন,পাপলু কোনো আইনি সহায়তা চাননি।ওখানে ব্যবসায়ী হিসেবে থাকেন তিনি। পাপলু কোনো ডিপ্লোমেটিক পাসপোর্ট নিয়ে সেদেশে যাননি।কারণ দেশটিতে তার নিজেরই ভালো অবস্থান রয়েছে। তার পাসপোর্টটি ভিআইপি বলে জানান আব্দুল মোমেন।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি লক্ষ্মীপুর-২ আসনের এমপি শহীদ ইসলাম পাপুলকে ৪ বছরের সশ্রম কারাদণ্ড দেয় কুয়েতের ফৌজদারি আদালত।সেইসঙ্গে তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল (৫৩ কোটি ১৯ লাখ ৬২ হাজার টাকা) জরিমানা করা হয়।পাপুলের সঙ্গে সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জারাহকেও চার বছরের কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল জরিমানা করেন কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আবদুল্লাহ আল ওথমান।

মানব ও অর্থ পাচারের অভিযোগে গত বছর ৬ জুন লক্ষ্মীপুর -২ আসনের স্বতন্ত্র এমপি শহীদ ইসলাম পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ।এরপর থেকেই সে দেশের কারাগারে আটক ছিলেন তিনি।৬ মাস বিচার প্রক্রিয়া শেষে তাকে ওই সাজা দেয়া হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ