bnanews24.com
তথ্যমন্ত্রী

অনলাইন নিউজপোর্টালের নিবন্ধন শুরু হচ্ছে: তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা : যে সব অনলাইন নিউজপোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তি পাওয়া গেছে, সেগুলো প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি পাবে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন বা রেজিস্ট্রেশন একটি চলমান প্রক্রিয়া বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৩০জুলাই) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। বৃহস্পতিবার রাতে এ সংক্রান্ত একটি তালিকা প্রকাশ করবে তথ্য মন্ত্রণালয়। হাছান মাহমুদ আরও বলেন, আজ আমাদের ওয়েবসাইটে যে তালিকা আপলোড হবে, সেখানে অনেক প্রতিষ্ঠিত অনলাইনের নাম হয়তো দেখা যাবে না। এর কারণ এটি নয় যে তাদের ব্যাপারে রিপোর্ট নেগেটিভ। তাদের ব্যাপারে এখনো প্রতিবেদন না পৌঁছানোই এর কারণ।

পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজপোর্টালের ব্যাপারে অনাপত্তি প্রতিবেদন পাওয়ার সাথে সাথে সেগুলোকে নিবন্ধনের অনুমতি দেওয়া হবে। তাই এ বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই। কারো নাম বাদ পড়লেও হতাশ হওয়ার কারণ নেই। কারণ সাড়ে তিন হাজার অনলাইনপোর্টালের মধ্যে অল্পকিছু নাম আজ আপলোড হবে। এটি চলমান প্রক্রিয়া।

তথ্যমন্ত্রী বলেন, দেখা গেছে বিভিন্ন সময় কিছু অনলাইনপোর্টাল উদ্দেশ্যপ্রণোদিতভাবে গুজব ছড়ানো, চরিত্র হনন ও সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার কাজে লিপ্ত হয়। এই বিষয়গুলোকে মাথায় রেখেই তদন্ত করা হয়েছে। যারা ইতিপূর্বে এগুলো করেছেন, তাদের ব্যাপারে সেই ধরনের রিপোর্টই আসছে। যেগুলোর ব্যাপারে নেগেটিভ রিপোর্ট আছে, সেগুলোর ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। রিপোর্টের প্রেক্ষিতে আমরা অনলাইনগুলোকে রেজিস্ট্রেশন দিচ্ছি বলে জানান মন্ত্রী। এ সময় তথ্যসচিব কামরুন নাহার, যুগ্ম সচিব এস এম মাহফুজুল হক ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ নিউজ/জেবি

আরও পড়ুন

আফগানিস্তান : তালিবান হুমকিতে নির্বাচন

showkat osman

করোনায় একদিনে আক্রান্ত ৪ লাখ ৩৭ হাজার ছাড়াল

Osman Goni

স্কুল ছাত্র যখন ছিনতাইকারী

Osman Goni