bnanews24.com

১৫ মিনিটে ডাবল হ্যাটট্রিক করে ইতিহাসে লেফানডস্কি

মাত্র ১৫ মিনিটের মধ্যে ডাবল হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন্স লিগে নতুন ইতিহাস গড়েছেন রবার্ট লেফানডস্কি। তার এমন নৈপূণ্যে মঙ্গলবার টুর্নামেন্টে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে কোচহীন বায়ার্ন মিউনিখ।

এটি ছিল চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে দ্রুততম সময়ে চার গোল আদায়ের ঘটনা। এর ফলে ৫ ম্যাচ থেকে ১০ গোল করে টুর্নামেন্টের চলতি মৌসুমে এ পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার আসন দখল করেছেন লেফানডস্কি। প্রথমার্ধে আরো একটি গোল করেছিলেন তিনি। তবে ভিএআর প্রযুক্তির কারণে সেটি হ্যান্ডবলের দায়ে বাতিল হয়ে যায়।

এর আগে গত শনিবার ফরচুনা ডাসেলডর্ফের বিপক্ষে দল ৪-০ গোলে জয়লাভ করলেও কোন গোল করতে পারেননি লেফানডস্কি। এই নিয়ে চলতি মৌসুমে ২০ ম্যাচে অংশ নিয়ে ২৭ গোল করেছেন পোল্যান্ডের এই স্ট্রাইকার।

গত অক্টোবর লন্ডনে সের্গে জিনাব্রি’র দেয়া চার গোলে টটেনহ্যামকে ৭-২ গোলে উড়িয়ে দিয়েছিল বায়ার্ন মিউনিখ। এটিও ছিল ক্লাবটির জন্য স্মরণীয় আরেকটি রাত। এই নিয়ে ইউরোপীয় টুর্নামেন্টে টানা ৫ ম্যাচে জয়লাভ করেছে বায়ার্ন। অবশ্য আগের জয়েই নকআউট পর্ব নিশ্চিত হয়ে গিয়েছিল জার্মান জায়ান্টদের। এখন জার্মান কোন ক্লাব হিসেবে গ্রুপ পর্বের ছয় ম্যাচের সবকটিতে জয়ের পথে রয়েছে তারা।

চলতি মাসের শুরুতে বরখাস্ত হয়েছেন ক্লাবটির প্রধান কোচ নিকো কোভাক। এরপর অন্তবর্তীকালীন কোচ হ্যান্সি ফ্লিকের তত্বাবধানে টানা চার ম্যাচে জয় নিশ্চিত করল বায়ার্ন। ১৬ গোল আদায়ের বিপরীতে হজম করেনি একটিও। যা তাকে ক্লাবের ইতিহাসে কোচ হিসেবে সেরা সুচনা এনে দিয়েছে। ফ্লিক দায়িত্বে আসার পর লেফানডস্কি করেছেন সাত গোল।

ভারপ্রাপ্ত এই কোচ বলেন, ‘পেশাদার হিসেবে লেফানডস্কির অনুশীলন তার অসাধারণ প্রতিফলন ঘটিয়েছে। উন্নতির জন্য সে সব সময় অতিরিক্ত সেশনে অনুশীলন করে। এই মুহূর্তে সে সত্যিই দারুন গতিতে রয়েছেন।’ আগামী গ্রীষ্মকালীন বিরতির আগমুহূর্ত পর্যন্ত অন্তত কোচের দায়িত্বে থাকবেন বলে জানান ফ্লিক। ২২ ডিসেম্বরেই কাজ শুরু করলেও এখন ক্লাবের স্থায়ী কোচের দায়িত্ব গ্রহণের জন্য তিনি বেশ শক্তিশালী প্রার্থী হয়ে উঠেছেন।

ম্যাচের ১৪ মিনিটে গোল করে সফরকারী বায়ার্নকে এগিয়ে দেন লিওন গোরেতকা। প্রথমার্ধে আর কোন গোল না হওয়ায় ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বায়ার্ন। বিরতির পর ৫৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে গোলউৎসব শুরু করেন লেফানডস্কি। এরপর ৬০, ৬৪ ও ৬৭ মিনিটে বাকি তিন গোল করেন তিনি। ৮৯ মিনিটে বায়ার্নের হয়ে শেষ গোলটি করেন কোরেন্টিন টলিসো।

বিএনএনিউজ২৪.কম/এম রানা, ওসমান গনী

 

আরও পড়ুন

রিয়াদের রাস্তায় পশ্চিমা পোশাকে কে এই সৌদি নারী?

marjuk munna

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে নিহত-২

RumoChy Chy

‘মাননীয় শব্দটা জাবি উপাচার্যের জন্য আর প্রযোজ্য নয়’

Osman Goni