bnanews24.com
শনিবার যুবলীগের সম্মেলন: যা বললেন ওবায়দুল কাদের

শনিবার যুবলীগের সম্মেলন: যা বললেন ওবায়দুল কাদের

কাউন্সিলররা যুবলীগের নেতৃত্ব বাছাই করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাদারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাদের সম্মতিতে পরবর্তী নেতৃত্ব আসবে বলেও জানান তিনি।

শুক্রবার(২২ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সম্মেলনের প্রস্তুতি দেখতে গিয়ে ওবায়দুল কাদের আরও বলেন,কেন্দ্র থেকে তৃণমূল সকল ক্ষেত্রে কমিটিতে পদের ক্ষেত্রে বয়সসীমা মানা হবে।  শেখ ফজলুল হক মনি’র উত্তরাধিকারীরা যুবলীগের নেতৃত্ব পাওয়ার অধিকার রাখে।এখানে অভিভাবক হিসেবে শেখ হাসিনার মূল্যবান পরামর্শ নেয়া হবে। কংগ্রেসের ২য় অধিবেশনে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের জন্য আগ্রহীদের মাঝ থেকে নাম আহ্বান করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

কংগ্রেসে যুবলীগের গঠনতন্ত্রে গুরুত্বপূর্ণ কোনো পরিবর্তন আনা হবে কি না, এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গঠনতন্ত্রে কোনো পরিবর্তন, সংশোধন, পরিমার্জন হবে কি না সেটি কাউন্সিলররা ঠিক করবেন। যুবলীগের নতুন নেতৃত্ব কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে বিষয়টি উত্থাপন করলে কাউন্সিলরদের সম্মতিতেই তা পাস হবে।ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের পর যুবলীগের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের কংগ্রেস হবে বলে জানান ওবায়দুল কাদের।

`বর্তমান বাজার পরিস্থিতিতে দুর্ভিক্ষের আলামত দেখা যাচ্ছে’-বিএনপির এমন মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের সার্বিক পরিস্থিতি  ওপর সরকারের নিয়ন্ত্রণ থাকলেও বিএনপির মুখের উপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই।

এদিকে, শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।সরকারের মেগা প্রজেক্ট পদ্মা সেতুর আদলে গড়ে তোলা হয়েছে উদ্বোধনী মঞ্চ। এতে প্রথম সেশনে  প্রধান অতিথির বক্তব্য দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দ্বিতীয় সেশনে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী