bnanews24.com
বৃষ্টি থাকবে আরও ৩দিন

বৃষ্টি থাকবে আরও ৩দিন

বিএনএ ডেস্ক : পঞ্জিকার পাতায় আজ আশ্বিনের ৭ তারিখ। কয়েকদিনের টানা গরম শেষে গত দুদিন ধরে সাগরে চলছে তিন নম্বর সংকেত। দেশের কোথাও মাঝারি আবার কোথাও হচ্ছে ভারি বৃষ্টি। সে সঙ্গে বজ্রপাতে গত ২৪ ঘণ্টায় সারাদেশে কয়েক জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এমন মেঘ-বৃষ্টির খেলা আগামী আরো তিনদিন চলবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) আবহাওয়ার পূর্বাভাসে একথা জানানো হয়। পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি আরও ঘণীভূত হয়ে বর্তমানে সুষ্পষ্ট লঘুচাপ আকারে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থান করছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, লঘুচাপের প্রভাবে মৌসুমি বায়ু সক্রিয় রয়েছে। একই কারণে প্রচুর মেঘমালা সৃষ্টি হয়েছে, যা উপকূলীয় এলাকার ওপর দিয়ে বয়ে যেতে পারে।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে অস্থায়ীভাবে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এদিকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। পাশাপাশি হালকা বৃষ্টি ও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সূত্র: বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)/এমএইচ

আরও পড়ুন

এয়ারপোর্টে মেকআপ কারিনার

bnanews24

অস্ট্রেলিয়া-আমেরিকায় ফ্রিডম মিজানের বাড়ি-গাড়ি

RumoChy Chy

জাতির কল্যাণে সত্য সংবাদ প্রকাশ করতে হবে- মহসিন কাজী

marjuk munna