bnanews24.com
অবৈধ সম্পদ:বজলুর রশীদের সম্পত্তি ক্রোক ও ফ্রিজের নির্দেশ

অবৈধ সম্পদ:বজলুর রশীদের সম্পত্তি ক্রোক ও ফ্রিজের নির্দেশ

বিএনএ,ঢাকা(আদালত প্রতিবেদক):তিন কোটি ১৪ লাখ ৩৫ হাজার ৯০২ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক ডিআইজি(সাময়িক বরখাস্ত) বজলুর রশীদের স্থাবর সম্পত্তি ক্রোক ও দুইটি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ বিচারক-৫ এর বিচারক ইকবাল হোসেন এ নির্দেশ দেন।

আজ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। বজলুরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার বিরুদ্ধে অভিযোগ গঠন করতে শুনানি করেন। অপরদিকে তার আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছাতে সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ২২ অক্টোবর অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ধার্য করেন।

দুদকের আইনজীবী তার স্থাবর সম্পতি ক্রোক ও দুইটি ব্যাংক হিসাব ফ্রিজের আবেদন করলে আদালত আবেদন মঞ্জুর করেন। এছাড়া বজলুর আইনজীবী জামিনের আবেদন করলে তার জামিন আবেদন নামঞ্জুর করে দেন আদালত।

গত (১ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র বিশেষ বিচারক কে এম ইমরুল কায়েশ চার্জশিট গ্রহণ করেন। একইসঙ্গে মামলাটি বিশেষ বিচারিক-৫ আদালতে বদলির আদেশ দিয়ে চার্জ গঠনের জন্য আজ ২২ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

চার্জশিটে বলা হয়েছে, বজলুর রশীদ রূপায়ন হাউজিং স্টেট থেকে ঢাকার সিদ্ধেশ্বরী রোডের ৫৫/১ (পুরাতন) ৫৬/৫৭ (নতুন) নির্মাণাধীন স্বপ্ননিলয় প্রকল্পের ২৯৮১ বর্গফুট আয়তনের অ্যাপার্টমেন্ট কেনেন। ইতোমধ্যে তিনি অ্যাপার্টমেন্টের মূল্যবাবদ তিন কোটি আট লাখ টাকা পরিশোধ করেন। এ অ্যাপার্টমেন্ট ক্রয়বাবদ বজলুর রশীদ যে টাকা পরিশোধ করেছেন, এর স্বপক্ষে কোনো বৈধ উৎস দেখাতে পারেননি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ অক্টোবর বজলুর রশীদ ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে দুদক। জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়। ওই দিনই দুদকের উপপরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে বজলুর রশীদের বিরুদ্ধে মামলাটি করেন। এরপর তাকে আদালতে হাজির করা হয়।আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

বিএনএ নিউজ/সাহিদুল,ওজি

আরও পড়ুন

ছয় দফা ছিল বাঙালি জাতির মুক্তির সনদ-ওবায়দুল কাদের

Osman Goni

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী :পর্ব ৭

bnanews24

মতবিরোধ থাকলেও ঐক্য ধরে রাখতে হবে: ড. কামাল

RumoChy Chy