bnanews24.com
বিশ্বে করোনা রোগী ৩ কোটি ৩৫ লাখ ৪৯ হাজার ৮৭৩

করোনায় একদিনে মৃত্যু ৪ হাজার ছাড়াল

বিএনএ, বিশ্বডেস্ক:প্রাণঘাতী ভাইরাস করোনায় সারা বিশ্বে  আক্রান্তের সংখ্যা তিন কোটি ১৪ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা পেরোল নয় লাখ ৬৯ হাজার । সুস্থ হয়েছেন দুই কোটি ৩১ লাখের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ হাজার ১৩৩ জনের মৃত্যু হয়েছে এ  ভাইরাসে আক্রান্ত হয়ে। একই সময়ে  আরও ২ লাখ ৩০ হাজার ৮৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই লাখ ৭৭ হাজারের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮০ হাজার ৪৮৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৬৯ হাজার ২৮৭ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৩১ লাখ ৯ হাজার ৪৯৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে।  সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৪৬ হাজার ২১৬ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ৪ হাজার ৫০৬ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৬০ হাজার ১০৫ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৯৬৫ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৫ লাখ ৬০ হাজার ৮৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৭ হাজার ৩৫০ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৯ হাজার ৫৯৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৪৮৯ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫০ হাজার ৬২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯৭৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৫৮ হাজার ৭১৭ জন।

বিএনএ/ওজি

আরও পড়ুন

ঢাকার দুই সিটি নির্বাচন: প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

RumoChy Chy

শনিবার হাজীদের দেশে ফেরা শুরু

RumoChy Chy

৪০৯ সৌদিফেরত প্রবাসী হোম কোয়ারেন্টিনে

bnanews24