bnanews24.com
শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে

পদত্যাগ করছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী 

পদত্যাগ করতে যাচ্ছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। প্রেসিডেন্ট নির্বাচনে নিজ দলের প্রার্থী হেরে যাওয়ায় পদত্যাগ করার এমন সিদ্ধান্ত নেন তিনি। বৃহস্পতিবার (২০ নভেম্বর) তিনি পদত্যাগপত্র জমা দেবেন।

রয়টার্স জানিয়েছে, অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের বড় ভাই মাহিন্দা রাজাপাকশের নাম ঘোষণা করবেন।

এক বিবৃতিতে বিক্রমাসিংহে বলেন, নতুন প্রেসিডেন্টকে তার নিজ সরকার গঠনের সুযোগ করে দিতে পদত্যাগ করার এ সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার প্রেসিডেন্টের কাছে পদত্যাগপত্র জমা দেবেন বলেও নিশ্চিত করেছেন বিক্রমাসিংহে।

শ্রীলঙ্কার সংবিধান অনুযায়ী বিক্রমাসিংহের পদত্যাগের সঙ্গে সঙ্গে তার সরকারও অকার্যকর হয়ে যাবে। ধারণা করা হচ্ছে পরবর্তী সংসদ নির্বাচনের আগ পর্যন্ত ১৫ সদস্যের অন্তর্বর্তীকালীন মন্ত্রীসভা নিয়োগ করবেন নতুন প্রেসিডেন্ট। তাই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

শ্রীলঙ্কান গণমাধ্যম জানিয়েছে, আগামী মার্চে সংসদীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। তার আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের বড় ভাই মাহিন্দ রাজাপাকশের নাম ঘোষণা করার সম্ভাবনা রয়েছে।

বিএনএ নিউজ২৪/জেবি/এসজিএন

আরও পড়ুন

করোনায় প্রাণহানি সাড়ে দশ লাখ ছাড়াল

Osman Goni

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলা, নিহত ৩

Osman Goni

কেনিয়ায় মার্কিন সেনা ঘাঁটিতে জঙ্গি হামলা, গোলাগুলি অব্যাহত

showkat osman